শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অগ্নিকাণ্ডে দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জি এম কাদেরের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুন, ২০২২, ৫:০৪ পিএম | আপডেট : ৫:২৩ পিএম, ৫ জুন, ২০২২

চট্টগ্রামের সীতাকুণ্ডের কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ব্যাপক হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের।

রবিবার (৫ জুন) এক বিবৃতিতে নিহতদের বিদেহী আত্মার শান্তি কামনা করেন তিনি। পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান জাপা চেয়ারম্যান। বিবৃতিতে জি এম কাদের বলেন, এমন ভয়াবহ অগ্নিকাণ্ডে জাতি হতবাক হয়েছেন। অগ্নিকাণ্ডের ভয়াবহতায় বিশ্ববাণিজ্যে বাংলাদেশের ভাবমূর্তি মারাত্মকভাবে ক্ষুণ্ন হয়েছে।

তিনি বলেন, কনটেইনার রক্ষণাবেক্ষণ বা সংরক্ষণে কোনো গাফিলতি ছিল কি না, তা খতিয়ে দেখতে হবে। দায়ীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। অগ্নি দুর্ঘটনার প্রকৃত কারণ উদঘাটনে বিচারবিভাগীয় তদন্ত কমিটি গঠন করতে হবে। পাশাপাশি অগ্নি প্রতিরোধে বাংলাদেশের সক্ষমতা বাড়াতে হবে।

বিবৃতিতে জাপা চেয়ারম্যান আরও বলেন, অগ্নি দুর্ঘটনায় আহত ও নিহতদের পরিবারকে যৌক্তিক ক্ষতিপূরণ দিতে হবে। এছাড়া আহতদের সুচিকিৎসা নিশ্চিত করতে হবে। শনিবার (৪ জুন) রাত সাড়ে ৯টার দিকে লাগা আগুন রবিবার (৫ জুন) বিকেল ৩টা পর্যন্ত নিয়ন্ত্রণ করা সম্ভব হয়নি। শেষ খবর পাওয়া পর্যন্ত ডিপোর ধ্বংসস্তূপ থেকে ফায়ার ফাইটারসহ ৪০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন দুই শতাধিক।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Belal ৫ জুন, ২০২২, ৫:৪৬ পিএম says : 0
অগ্নি দুর্ঘটনায় আহত ও নিহতদের পরিবারকে যৌক্তিক ক্ষতিপূরণ দিতে হবে। এছাড়া আহতদের সুচিকিৎসা নিশ্চিত করতে হবে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন