বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

 গ্যাসের দাম বাড়ানো গণবিরোধী : রিজভী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুন, ২০২২, ৫:১২ পিএম | আপডেট : ৫:১৭ পিএম, ৫ জুন, ২০২২

উন্নয়নের নামে চুরির টাকা মেকআপ করতেই সরকার গ্যাসের দাম বাড়ানোর ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। রবিবার (৫ জুন) ঢাকা রিপোটার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে বিশ্ব পরিবেশ দিবস ২০২২ উপলক্ষে বাংলাদেশ পরিবেশ রক্ষা ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করে।

এনার্জি রেগুলেটরি কমিশনের গ্যাসের দাম বৃদ্ধির প্রস্তাবের সিদ্ধান্তের সমালোচনা করে রিজভী বলেন, আজকে সংবাদপত্রে এসেছে গ্যাসের দাম ৩৩ শতাংশ বৃদ্ধির প্রস্তাব করবে এনার্জি রেগুলেটরি কমিশন। পেট্রোবাংলার পরামর্শে তারা এ কাজটি করবেন। এখন গ্যাসের পাইকারি মূল্য ৯ টাকা ৩৩ পয়সা, এটা বাড়িয়ে করা হবে ১২ টাকা ৪৭ পয়সা। অর্থাৎ ৩৩ শতাংশ গ্যাসের দাম বাড়ানোর প্রস্তাব করা হবে আজ। এটা একটা গণবিরোধী সিদ্ধান্ত।

বিএনপির এই নেতা বলেন, সরকার এ দেশের মানুষকে অধমে পরিণত করেছেন তার দুঃশাসনের দ্বারা। জনগণের গলাকাটার জন্যই সরকার গ্যাসের দাম বৃদ্ধি করার পাঁয়তারা করছে। উন্নয়নের নামে চুরির টাকা মেকআপ করতেই সরকার গ্যাসের দাম বাড়ানোর ষড়যন্ত্র করছে।

রিজভী বলেন, সরকার আমাদের ফ্লাইওভার মেট্রোরেল দেখাচ্ছে, পদ্মা সেতু দেখাচ্ছে। আবার অহংকার করে বলছেন, টুস করে ফেলে দেবেন। শুধু কি হর্ণ বাজালেই শব্দ দূষণ হয়? প্রধানমন্ত্রীর মতো একটা জায়গা থেকে তিনি যখন এমন কথা বলেন এটা সমাজের মধ্যে বড় ধরনের শব্দ দূষণ তৈরি করে। ডিইউজের সহ-সভাপতি সাংবাদিক রাশেদুল হকের সঞ্চালনায় আলোচনা সভায় বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক ড. ওবায়দুল ইসলাম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কাজী রওনকুল ইসলাম টিপু প্রমুখ বক্তব্য দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন