বুধবার, ১০ আগস্ট ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯, ১১ মুহাররম ১৪৪৪

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুন, ২০২২, ১২:০৪ এএম

১০ লাখ গাড়ি

ইনকিলাব ডেস্ক : জার্মানির গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান মার্সিডিজ-বেঞ্জ বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রায় ১০ লাখ পুরোনো গাড়ি সরিয়ে নিচ্ছে। ব্রেকিং সিস্টেমে ত্রুটির কারণে সম্ভাব্য সমস্যার কথা মাথায় রেখে এসব গাড়ি সরিয়ে নেওয়া হচ্ছে। ফেডারেল ট্রান্সপোর্ট অথরিটি (কেবিএ) এ তথ্য নিশ্চিত করেছে। যেসব গাড়ি তুলে নেওয়া হচ্ছে সেগুলোর মধ্যে রয়েছে ২০০৪ সাল থেকে ২০১৫ সালের মধ্যে নির্মিত এসইউভি সিরিজের এমএল, জিএল এবং আর-ক্লাস লাক্সারি মিনিভ্যান মডেলের গাড়ি। কেবিএ জানিয়েছে, ব্রেকিং সিস্টেমের ত্রুটির কারণে বিভিন্ন ধরনের সমস্যা হতে পারে। ডয়চে ভেলে।

কলম্বিয়ায় নিহত ৯
ইনকিলাব ডেস্ক : কলম্বিয়ার একটি কয়লা খনিতে বিস্ফোরণের ঘটনায় ৯ শ্রমিক নিহত হয়েছেন। ধ্বংসস্তূপের নিচে আটকা পড়ে আছেন আরও ৬ জন। ন্যাশনাল মাইনিং এজেন্সি (এএনএম) এ তথ্য নিশ্চিত করেছে। স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, উত্তরাঞ্চলীয় এল জুলিয়া শহরে ওই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। গ্যাস লাইন থেকে বিস্ফোরণের পর আগুন ধরে যায়। এতে সেখানকার একটি টানেল ধসে পড়ে এবং বেশ কয়েকজন খনি শ্রমিক আটকা পড়েন। গত সোমবারের ওই দুর্ঘটনার পর প্রায় ছয়দিন ধরে ওই খনিতে আটকা ছিলেন বেশ কয়েকজন শ্রমিক। পরবর্তীতে বেশ কয়েকজনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। রয়টার্স।

মালিতে নিহত ২
ইনকিলাব ডেস্ক : মালিতে পেতে রাখা বোমা বিস্ফোরণে জাতিসংঘ মিশনের শান্তিরক্ষী বাহিনীর দুই সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন। সম্প্রতি মালির মধ্যাঞ্চলীয় শহর দুয়েনজার কাছে টিম্বুকতুর পথে বিস্ফোরণের ঘটনাটি ঘটে। জাতিসংঘের বিশেষ প্রতিনিধি ও মালি মিশনের প্রধান আল ঘাসিম ওয়ানে ঘটনাটি নিশ্চিত করেন। জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র স্টিফেন ডুজারিক জানিয়েছেন, একটি ইম্প্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরিত হয়। সেনা সদস্যদের বহনকারী গাড়িটি পেতে রাখা আইইডিতে আঘাত করলে সেটি বিস্ফোরিত হয়। এতে হতাহতের ঘটনা ঘটে। রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন