মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বগুড়া-১ আসনে মাঠে নেমেছেন আ.লীগের মনোনয়ন প্রত্যাশীরা

আগামী সংসদ নির্বাচন

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ৬ জুন, ২০২২, ১২:০১ এএম

বগুড়ার সারিয়াকান্দি ও সোনাতলা উপজেলা নিয়ে গঠিত সংসদীয় আসন-১ । আগামী নির্বাচনকে সামনে রেখে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন লাভে ইচ্ছুক নেতারা মাঠে নেমে পড়েছেন। তারা স্থানীয় কর্মসুচিতে অংশগ্রহনসহ বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে যোগ দিয়ে নিজের মনোনয়নের পক্ষে বিভিন্ন যৌক্তিকতা তুলে ধরছেন। অপরদিকে প্রধান বিরোধীদল বিএনপি আগামী নির্বাচনে অংশগ্রহন করবে কি করবেনা তা নিয়ে সংশয় থাকায় বিএনপির নেতাদের তৎপর দেখা যাচ্ছেনা।

জানা যায়, আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে বেশ কয়েকজন তৎপর রয়েছেন। এরা হলেন, বর্তমান সংসদ সদস্য ও সাবেক সংসদ সদস্য মরহুম আব্দুল মান্নানের স্ত্রী সাহাদারা মান্নান, টিএন্ডটির সাবেক চেয়ারম্যান খাবিরুজ্জামান বাদশা, প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার নজরুল ইসলাম, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা ম. আব্দুর রাজ্জাক, বিশিষ্ট ব্যাবসায়ী মোস্তাফিজুর রহমান শ্যামল, এই আসনের সাবেক এমপি মরহুম সিরাজুল ইসলাম সুরুজের ছেলে মোস্তাকুল ইসলাম বিপ্লব, সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম মন্টু ও সাধারণ সম্পাদক আব্দুল খালেক দুলু।

স্থানীয় নেতাকর্মীদের মতে, মনোনয়ন দৌড়ে অনেকেই আছেন। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাকে মনোনয়ন দেবে তৃণমুল নেতাকর্মীরা তার পক্ষেই কাজ করবে। সরিয়াকান্দি পৌরসভার মেয়র ও প্রভাবশালী আওয়ামী লীগ নেতা মতিউর রহমান মতি বলেন, সারিয়াকান্দির উন্নয়নে মরহুম আব্দুল মান্নানের অবদানের কারনে আওয়ামী লীগের একটি শক্ত গণভিত্তি তৈরি হয়েছে। দলীয় মনোনয়নের ক্ষেত্রে মরহুম আব্দুল মান্নানের পরিবারের সদস্যরাই অগ্রাধিকার পাবেন বলে তাদের বিশ^াস।

তবে বিএনপির মধ্যে সাবেক সংসদ সদস্য কাজী রফিকুল ইসলাম সোনাতলা উপজেলার সাবেক চেয়ারম্যান আহসানুল তৈয়ব জাকির এবং জিয়া শিশু কিশোর সংগঠনের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন চৌধুরীর সমর্থকরা নিয়মিতভাবে তাদের পছন্দের নেতার পক্ষে নিরবে জনমত তৈরির কাজ চালিয়ে যাচ্ছেন। এই ৩ জনের মধ্যে মোশারফ হোসেন চৌধুরী নিয়মিতভাবে এলাকায় অবস্থান করে দলীয় ও সামাজিক কর্মকাণ্ডে ব্যাপকভাবে অংশগ্রহন করছেন । তবে বিএনপি দলীয়ভাবে নির্বাচনে অংশ গ্রহণের সিদ্ধান্ত চুড়ান্ত ও পরিস্কার করলে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের তৎপরতা আরো বাড়বে বলে নেতাকর্মীরা জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন