বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ফেরারী আসামির পক্ষে আবেদন শুনবেন না হাইকোর্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুন, ২০২২, ১২:০৬ এএম

ফেরারী আসামির পক্ষে করা কোনো আবেদনের শুনানি গ্রহণ করবেন না-মর্মে জানিয়ে দিয়েছেন হাইকোর্ট। পলাতক আসামির পক্ষে কোনো আইনজীবী আবেদন নিয়ে এলে তার বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনা হবে বলেও জানানো হয়েছে।
বিচারপতি মো: নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি কাজী মো:ইজারুল হক আকন্দের ডিভিশন বেঞ্চ গতকাল রোববার এ কথা জানান। দুর্নীতির মামলায় দণ্ডিত এক ব্যক্তির আপিল ও জামিন আবেদনের জন্য অনুমতি চাওয়ার প্রেক্ষাপটে আইনজীবীর উদ্দেশ্য এ কথা বলেন।
আবেদনকারী আইনজীবীর উদ্দেশ্যে আদালত বলেন, যারা দেশের বাইরে থাকবেন,প্রসিডিংয়ের বাইরে থাকবেন, তাদের আবেদন নিয়ে আসবেন না। এ বিষয়ে সতর্ক থাকবেন। পলাতক ব্যক্তির পক্ষে অ্যাপিয়ার করবেন না। পলাতকের পক্ষে অ্যাপিয়ার করলে তাদের প্রতি আদালত অবমাননার রুল জারি করা হবে। এক পর্যায়ে আদালত দণ্ডিত ব্যক্তির আপিল ও জামিন আবেদনের জন্য অনুমতি দেন। পরে সরকারপক্ষীয় আইনজীবী সাংবাদিকদের বলেন,আইনি প্রক্রিয়ার বাইরে থাকা কোনো পলাতক ব্যক্তির পক্ষে আদালতে উপস্থিত না হতে আইনজীবীদের সতর্ক করেছেন হাইকোর্ট। পলাতক আসামির বিরুদ্ধে কেউ সাবমিশন করলে আদালত অবমাননার রুল ইস্যু করা হবে বলেও মন্তব্য করেন আদালত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন