শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ০৪ ভাদ্র ১৪২৯, ২০ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

জনগণের গলা কাটতেই গ্যাসের মূল্য বৃদ্ধি : রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুন, ২০২২, ১২:০৬ এএম

জনগণের গলা কাটার জন্যই সরকার গ্যাসের দাম বৃদ্ধি করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। এনার্জি রেগুলেটরি কমিশনের গ্যাসের দাম বৃদ্ধির প্রস্তাবের সিদ্ধান্তের সমালোচনা করে তিনি বলেন, গ্যাসের দাম ৩৩ শতাংশ বৃদ্ধির প্রস্তাব করে কমিশন। পেট্রোবাংলার পরামর্শে তারা এই কাজটি করেছে। এখন গ্যাসের পাইকারি মূল্য ৯ টাকা ৩৩ পয়সা, এটা বাড়ানো হবে ১২ টাকা ৪৭ পয়সা অর্থাৎ গ্যাসের দাম ৩৩ শতাংশ বাড়ানোর প্রস্তাব করা হব। এটা গণবিরোধী সিদ্ধান্ত। উন্নয়নের নামে চুরি করা টাকা মেকআপ করতেই সরকার গ্যাসের দাম বাড়ানোর ষড়যন্ত্র।
গতকাল রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে বিশ্ব পরিবেশ দিবস ২০২২ উপলক্ষে বাংলাদেশ পরিবেশ রক্ষা ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় তিনি এমন মন্তব্য করেন।
রুহুল কবির রিজভী বলেন, এদিকে মানুষ বাজারে গিয়ে হাহাকার করছে। দেশের এমন পরিস্থিতিতেও প্রধানমন্ত্রী নাকি পদ্মা সেতুর উদ্বোধনের দিন ৬৪ জেলায় উৎসব করবেন। সরকার আমাদের ফ্লাইওভার মেট্রোরেল দেখাচ্ছেন, আমাদেরকে দেখাচ্ছেন পদ্মা সেতু। আবার অহংকার করে বলছেন টুস করে ফেলে দেবেন। শুধু কি হর্ণ বাজালেই শব্দদূষণ হয়। প্রধানমন্ত্রীর মতো একটা জায়গা থেকে তিনি যখন এমন কথা বলেন এটা একটা বড় ধরনের শব্দদূষণ সমাজের মধ্যে তৈরি করে।
ডিইউজের সহ-সভাপতি সাংবাদিক রাশেদুল হকের সঞ্চালনায় আলোচনা সভায় বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক ড. এবিএম ওবায়দুল ইসলাম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কাজী রওনকুল ইসলাম টিপু প্রমুখ বক্তব্য দেন। সভাপতিত্ব করেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য ডা.মাজাহারুল আলম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
MD.NURE ALAM ৬ জুন, ২০২২, ১১:৪৬ এএম says : 0
আল্লাহ আপনি জালেমদের হেদায়াত দিন নতুবা ধংস করে দিন।যারা জুলুমের শিকার তাদেরকে ধৈর্যশীলদের কাতারে শামিল করুন।দেশের মানুষ কি কষ্ট করে সংসার চালাচ্ছে বুযার কোন দরকার নাই।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন