শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বীর মুক্তিযোদ্ধা খোকা চৌধুরির ইন্তেকাল

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৬ জুন, ২০২২, ৭:৫৩ পিএম

বরিশাল জেলা আইনজীবী সমিতির সদস্য ও সেক্টর কমান্ডার ফোরামের বরিশাল বিভাগীয় সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জেল হোসেন খোকা চৌধুরি আর নেই। রোববার রাতে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ^াস ত্যাগ করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না এলাইহে রাজিউন।

হিজলা উপজেলার বাহেরচর গ্রামের ডাঃ ইসাহাক চৌধুরির পুত্র খোকা চৌধুরি ১৯৭১ সনে ভারতে প্রশিক্ষণ শেষে ৯নম্বর সেক্টরের মাহফুজ আলম বেগের সহযোদ্ধা ছিলেন। মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশ সেনা বাহিনীর অনারারি লেফটেন্যান্ট খোকা চৌধুরি হিঙ্গুরগঞ্জ অপারেশন ক্যাম্পের সহকারি অপরাশেণ কমান্ডার হিসাবে দায়িত্ব পালন করেন। এসময়ে তিনি একজন অসম সাহসী যোদ্ধা হিসাবে সুনাম কুড়ান। তিনি মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের আইন উপদেষ্টাও ছিলেন।
সোমবার সকালে তার মরদেহ কাউনিয়ার সাধুর বটতলা এলাকায় রাষ্ট্রীয় গার্ড অব অনার দেয়া হয়। পরে বরিশাল জেলা আইনজীবী সমিতি প্রাঙ্গনে ও মুসলিম গোরস্থান জানাযা শেষে তাকে পিতার কবরের পাশে দাফন করা হয়।
মৃত্যুকালে তিনি ৩ পুত্র ও ১ কন্যা সহ অসংখ্য গুণগ্রাহীÑআত্মীয় স্বজন রেখে গেছেন। খোকা চৌধুরির মৃত্যুর কয়েকদিন আগে তার স্ত্রীও ইন্তেকাল করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন