শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সেভেরোডোনেৎস্ক মুক্ত, এবার লিসিচানস্ক উদ্ধারে লড়াই শুরু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুন, ২০২২, ৩:২০ পিএম

মঙ্গলবার লুহানস্ক পিপলস রিপাবলিকের (এলপিআর) রাষ্ট্রদূত বলেছেন, রাশিয়ান সৈন্যদের দ্বারা সমর্থিত ডনবাস বাহিনী সেভেরোডোনেৎস্ককে সম্পূর্ণরূপে মুক্ত করেছে। এবার তারা লিসিচানস্ক মুক্ত করার জন্য শহরতলিতে লড়াই করছে।

রাষ্ট্রদূত রডিয়ন মিরোশনিক একটি টেলিগ্রাম পোস্টে বলেছেন, ‘সেভেরোডোনেৎস্ক এবং এর আবাসিক এলাকাগুলি মিত্র বাহিনী দ্বারা মুক্ত করা হয়েছে এবং সেখান থেকে ইউক্রেনীয় সেনাদের মুছে ফেলা হয়েছে।’ তিনি বলেন, ‘ইউক্রেনীয় বাহিনীকে শহরের শিল্প এলাকা থেকে প্রায় সম্পূর্ণভাবে বিতাড়িত করা হয়েছে এবং জোরপূর্বক আজট রাসায়নিক কারখানায় নিয়ে যাওয়া হয়েছে।’

মিরোশনিকের মতে, সেভেরোডোনেৎস্ক উপকণ্ঠে সিরোটিনো গ্রামটি একটি ‘ধূসর অঞ্চল’। মেটেলকিনো গ্রামটি প্রায় সম্পূর্ণরূপে ডনবাস এবং রাশিয়ান সৈন্যদের দ্বারা নিয়ন্ত্রিত। ইউক্রেনীয়রা সেভেরোডোনেৎস্কের দক্ষিণ-পূর্বে বিমানবন্দরে খনন করেছে। ‘তারা বেশ কয়েকটি ভবন দখল করেছে এবং পূর্ব দিকে আর্টিলারি শেল নিক্ষেপ করছে। মিত্র বাহিনী বোরোভস্কির কাছাকাছি অবস্থান থেকে প্রতিদান দিচ্ছে,’ কূটনীতিক বলেছেন।

লিসিচানস্কের কাছে ভারী গোলাগুলির শব্দ শোনা যাচ্ছে। শহরের উপকণ্ঠ এবং কেন্দ্র আগুনে আচ্ছন্ন, তিনি বলেন। মিরোশনিকের মতে, ইউক্রেনীয়রা শহর রক্ষার জন্য কারাগার থেকে দাগী আসামি ও অপরাধীদের যুদ্ধে পাঠিয়েছে। কূটনীতিক বলেন, সেভেরোডোনেৎস্ক এবং লিসিচানস্কের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর প্রিভোলিতে মারাত্মক লড়াই শুরু হয়েছে। সূত্র: তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন