শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সড়ক অবরোধে দুর্ভোগে সাজেকগামী পর্যটকরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুন, ২০২২, ৪:২৫ পিএম

খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি ওয়াদুদ ভূঁইয়ার বাড়ি ও গাড়ি ভাঙচুরের অভিযোগ এনে পাহাড়ে অপরাজনীতির কৌশল হিসেবে বিশৃঙ্খলা সৃষ্টির লক্ষ্যে ডাকা সকাল-সন্ধ্যা অবরোধে দুর্ভোগে পড়েছেন সাজেকগামী পর্যটকরা।
সকাল থেকে খাগড়াছড়িজুড়ে বিএনপির ডাকে অবরোধ শুরু হয়। তবে স্থানীয় ও পর্যটকদের নিরাপত্তায় সকাল থেকেই জেলাজুড়ে মাঠে রয়েছে প্রশাসন। এতে করে অবরোধে এখনো অবধি জেলার কোথাও কোন নাশকতার সুযোগ পায়নি বিএনপি নেতা-কর্মীরা। যদিও জেলাসদরসহ জেলার আভ্যন্তরীন রুট গুলোতে গাড়ি চলাচল স্বাভাবিক রয়েছে বলে জানা গেছে।
ঢাকা থেকে আসা সাজেকগামী পর্যটকরা জানান, বিএনপির ডাকা অবরোধের কথা না জানায় দুর্ভোগে পড়েছেন তারা। তারা যে হোটেল বুক করেছে, সেই টাকাও গচ্ছা গেছে।
পর্যটকরা জানান, তারা আগে থেকে জানতেন না, এই জেলায় অবরোধ আছে। সকালে এসে গাড়ি থেকে নামার পর জানতে পারেন আজ সকাল ৬টা থেকে বিএনপির অবরোধ। এখন তারা সাজেক যেতে পারছেন না। হোটেল বুক করা হয়েছে। যদি যেতে না পারেন তাহলে তাদের অনেক ক্ষতি হবে। ঘুরতে আসার মজাটাই নষ্ট হয়ে যাবে।
কয়েকজন জানান, তারা গতকাল রাতে ঢাকা থেকে সাজেকের উদ্দেশে রওনা হয়েছেন। আগে জানা ছিল না এখানে অবরোধ। এখন এসে বিপদে পড়ে গেছেন। এদিকে হোটেলও বুক করা রয়েছে। সাজেক যেতে না পারলে তারা বুকিংয়ের টাকাও ফেরত পাবেন না।
সাজেক কাউন্টারের লাইনম্যান মো. আরিফ জানান, বিএনপির ডাকা অবরোধে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। তাই সাজেকের উদ্দেশে কোনো গাড়ি যাচ্ছে না। পর্যটকরা দুর্ভোগে পড়েছে। যদি প্রশাসন থেকে কোনো সহযোগিতা পাই, তাহলে গাড়ি ছাড়ব।
খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ রশিদ জানান, অবরোধ চলাকালে যেন কোনো ধরনের দুর্ঘটনা না ঘটে, সেদিকে তৎপর রয়েছে পুলিশ সদস্যরা। কোনো ধরনের ঘটনা ঘটানোর চেষ্টা করলে পুলিশ সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেবে।
এদিকে, জেলাজুড়ে অপরাজনীতির কৌশল হিসেবে বিশৃঙ্খলা সৃষ্টির লক্ষ্যে ডাকা সকাল-সন্ধ্যা অবরোধ প্রতিরোধ ও জনসাধারণের জান-মাল রক্ষায় মাঠে রয়েছে আওয়ামীলীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।
প্রসঙ্গত, খাগড়াছড়ির সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূঁইয়াকে ‘হত্যার উদ্দেশ্যে হামলা, বাড়ি-গাড়ি ভাঙচুর, নেতাকর্মীদের মোটরসাইকেল ভাঙচুর, অগ্নিসংযোগ ও হামলার প্রতিবাদে মঙ্গলবার খাগড়াছড়িতে সড়ক অবরোধের ডাক দিয়েছে জেলা বিএনপি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন