বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

চার্টার্ড বিমানে চেপে ঢাকায় আসছে বিশ্বকাপ ট্রফি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুন, ২০২২, ১২:০১ এএম

বাণিজ্যিক কোনো ফ্লাইটে নয়, চাটার্ড বিমানে চড়ে ঢাকায় আসছে সোনায় মোড়ানো ফুটবল বিশ্বকাপের ট্রফি। আজ বাংলাদেশ সময় সকাল ১১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা বিশ্বকাপ ট্রফির। ঢাকায় ট্রফিটি গ্রহণ করবেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী মো. সালাউদ্দিন ও ফিফার অফিসিয়াল পার্টনার কোকাকোলা’র কর্মকর্তারা।
চাটার্ড বিমানে বিশ্বকাপ ট্রফির সঙ্গে থাকবেন ফিফার সাত কর্মকর্তা। এর মধ্যে একজন ১৯৯৮ সালে বিশ^কাপ চ্যাম্পিয়ন ফ্রান্স দলের অন্যতম সদস্য ক্রিশ্চিয়ান ক্যারেম্বু। এছাড়া ফিফার অফিসিয়াল পার্টনার কোকাকোলার কয়েকজন কর্মকর্তাও থাকবেন। বিশ্বকাপের স্বপ্নের ট্রফিটি গতকাল পাকিস্তানে পৌঁছায়। সেখান থেকেই আজ বাংলাদেশে আসবে এই সোনার ট্রফি। ঢাকা থেকে ট্রফিটি পূর্ব তিমুরের উদ্দেশ্যে রওনা হবে। আজ থেকে শুক্রবার মধ্যরাত পর্যন্ত ঢাকায় থাকলেও রাত ১২টা ২০ মিনিটে পূর্ব তিমুরের উদ্দেশ্যে বাংলাদেশ ছেড়ে যাবে বিশ্বকাপ ট্রফি। এক বিজ্ঞপ্তিতে গতকাল তথ্যটি নিশ্চিত করেছে বাফুফে।
সাধারণ ফুটবলপ্রেমীদের নিরাশার খবর দিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। কাল তিনি বলেন ‘আগামীকাল (আজ) দেশে বিশ্বকাপ ট্রফি আসলেও তা প্রদর্শনী হবে না। এ দিন শুধুমাত্র বঙ্গভবন ও গণভবনে ট্রফি যাবে। পরের দিন সকালে হোটেল রেডিসন বøু এবং বিকালে আর্মি স্টেডিয়ামে কনসার্টে থাকবে এই ট্রফি। কনসার্টে জনসাধারণের প্রবেশ সুবিধা থাকলেও ছবি তোলার সুযোগ থাকবে সীমিত।’ আগামীকাল সকাল ১০টা থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত হোটেল র‌্যাডিসন বøু ওয়াটার গার্ডেনে জনসাধারণকে প্রদর্শন ও ছবি তোলার জন্য ট্রফি রাখ হবে। এরপর বেলা সাড়ে ৪টা থেকে সাত ১১টা পর্যন্ত আর্মি স্টেডিয়ামে কনসার্ট অনুষ্ঠিত হবে। এর ফাকে সন্ধ্যা ৬টা থেকে ৭টা পর্যন্ত এক ঘন্টা ট্রফি প্রদর্শন করা হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন