বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সরকার পতন না হলে বড় বড় পদ দিয়ে কোনো লাভ নেই

বিক্ষোভ সমাবেশে গয়েশ্বর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুন, ২০২২, ১২:০১ এএম

সরকারের পতন না হলে বড় বড় পদ দিয়ে কোন লাভ হবে না মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, এখন আমাদের একটাই দাবি, শেখ হাসিনা কবে যাবি। খালেদা জিয়ার মুক্তি আর দ্রব্যমূল্যের ঊধর্বগতি- এসব নিয়ে আমরা থাকব না। শেখ হাসিনার এখন নিম্নগতি। এই সরকারের পদত্যাগ ছাড়া আর কোনো পথ নেই। সরকারের পতন না করতে পারলে বড় বড় পদ নিয়ে রাস্তায় হাঁটা যাবে, কিন্তু মানুষে জিজ্ঞাসও করবে না, সালামও দেবে না। তাই অন্য সব দাবি রেখে এখন শুধু সরকার পতনের আন্দোলনকেই আন্দোলনের কেন্দ্রবিন্দু করতে দলের নেতা-কর্মীদের বলেছেন তিনি।

গতকাল বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারস বেগম খালেদা জিয়াকে ‘হত্যার হুমকি’র প্রতিবাদ এবং নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল আয়োজিত বিক্ষোভ সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য এসব কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, যার যেখানে বাড়ি সেখানে চলে যান, সেখানে সারা দেশে নেতৃত্ব ছড়িয়ে দেন, সারা দেশে আন্দোলন ছড়িয়ে দেন। এই প্রেসক্লাবের সামনে সীমাবদ্ধ থাকলে সরকারে যাওয়া যাবে না।
তিনি বলেন, সবাইকে বলব, আপনারা দলের দিকে মনোনিবেশ করেন। আর স্লোগানে নয়, কাজের মধ্য দিয়ে আপনাদের প্রমাণ করতে হবে। এখন সংগঠনের নেতৃত্বকে গ্রামে-গঞ্জে যেতে হবে। কর্মসূচি চাইবেন না। আন্দোলন চলমান, আন্দোলন চলছে। যখন যেটা করা দরকার সেটাই করবেন, নিজেরা সিদ্ধান্ত নিয়ে আন্দোলন করবেন।

সরকারের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, আজকে ওদের (ক্ষমতাসীনদের) কথায় ও কাজে মিল নেই, ওদের ধর্ম নেই, চরিত্র নেই। ওদের চরিত্র মানুষকে খুন করা, মানুষকে প্রবঞ্চনা করা, মানুষের সম্পদ লুট করা, দেশ বিক্রি করা, বাংলাদেশের গণতন্ত্র নস্যাৎ করা।

নিত্যপণ্যের দাম কমানোর দাবি জানিয়ে তিনি বলেন, আজকে জিনিসপত্রের দাম বাড়িয়ে জনগণের বারোটা বাজিয়েছে। আপনাদের (সরকারের) বারোটা তো অনেক আগেই শেষ হয়ে গিয়েছে। অর্থাৎ কোনো নির্বাচনের মাধ্যমে জনগণের ভোট দিয়ে অতীতেও আপনারা নির্বাচিত হতে পারেননি ভবিষ্যতেও পারবেন না। অতীতের মতো ফ্যাসিবাদী পুলিশ দিয়ে রাতের বেলা ভোট ছিনতাই করে আর অতীতের মতো ক্ষমতায় থাকার সুযোগ আপনাদের নেই।

গয়েশ্বর বলেন, গ্যাসের দাম বাড়লো বিদ্যুতের দাম বাড়লো, নিত্য প্রয়োজনীয় সকল জিনিসের দাম বাড়লো। জিনিসের দাম বাড়লে শুধু ক্ষমতা দিয়ে সংসার চলে না। প্রধানমন্ত্রী নাকি স্বপ্নে দেখেছেন যেদিন পদ্মা সেতু উদ্বোধন হবে তারপর দিন নাকি তিনি ক্ষমতায় থাকতে পারবেন না। অর্থাৎ বিছানায় যদি তাকিয়ে দেখে বিছানায় একটি বাঘ দাঁড়িয়ে আছে, সামনে বিরাট একটা গর্ত, ডানে গেলে রাস্তাটা আরো খারাপ, অর্থাৎ যেদিকেই তাকায় সেদিকেই যাওয়ার পথ দেখে না।

স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবদুল কাদির ভুঁইয়া জুয়েলের সভাপতিত্বে এই সমাবেশে বক্তব্য রাখেন বিএনপি নেতা আমানউল্লাহ আমান, ফজলুল হক মিলন, মীর সরফত আলী সপু, যুবদলের মোনায়েম মুন্না, কৃষক দলের শহিদুল ইসলাম বাবুল, স্বেচ্ছাসেবক দলের গোলাম সরোয়ার, সাইফুল ইসলাম ফিরোজ, সাদরেজ জামান, ফখরুল ইসলাম রবিন, উপস্থিত ছিলেন আনু মোহাম্মদ শামীম আজাদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Md Sohail ৯ জুন, ২০২২, ১০:৩৩ এএম says : 0
জেগে জেগে সপ্ন দেখা উচিত না তাতে নিদ্রাহীনতা রোগ দেখা দেয়, দ্রুত ডাক্তারের পরামর্শ নেন।
Total Reply(0)
সাইমন রাকিব ৯ জুন, ২০২২, ১০:৩৩ এএম says : 0
এটা যদি সবাই বুঝতো।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন