শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিদ্বেষমূলক বক্তৃতার অভিযোগে এবার ওয়াইসির বিরুদ্ধে মামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুন, ২০২২, ৬:৪২ পিএম

এ বার বিদ্বেষমূলক বক্তৃতার অভিযোগে দিল্লি পুলিশের নিশানায় আসাদউদ্দিন ওয়াইসি। বুধবার এক সভায় বিতর্কিত মন্তব্যের অভিযোগে ‘অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন’ (মিম) প্রধান তথা তেলঙ্গানার হায়দরাবাদের সাংসদ আসাদউদ্দিনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

এফআইআর দায়েরের খবর পাওয়ার পর ওয়াইসি বলেন, ‘‘দিল্লি পুলিশের আচরণ পক্ষপাতদুষ্ট। নূপুর শর্মা, নবীন জিন্দলদের বিরুদ্ধে পদক্ষেপ করার হিম্মত নেই।’’ টুইটারে তিনি লিখেছেন, ‘আমি এফআইআরের একটি অংশ দেখেছি। এই প্রথম এমন এফআইআর আমি দেখলাম যাতে অপরাধ কী, তা নির্দিষ্ট করে বলা নেই। খুনের ঘটনার একটি এফআইআর কল্পনা করুন, যেখানে পুলিশ অস্ত্রের কথাই উল্লেখ করেনি। আমি জানি না, আমার কোন নির্দিষ্ট মন্তব্যের প্রেক্ষিতে এফআইআর করা হয়েছে।’

ওয়াইসির পাশাপাশি, হিন্দু সন্ত স্বামী জ্যোতি নরসিংহনন্দের বিরুদ্ধেও বিদ্বেষমূলক মন্তব্যের অভিযোগে বৃহস্পতিবার দুপুরে এফআইআর দায়ের করা হয়েছে বলে দিল্লি পুলিশের স্পেশাল সেলের ‘ইন্টেলিজেন্স ফিউশন অ্যান্ড স্ট্র্যাটেজিক অপারেশন (আইএফএসও) ইউনিট’-এর তরফে জানানো হয়েছে।

প্রসঙ্গত, এর আগে একই অভিযোগে সাপেন্ডেড বিজেপি নেতা নূপুর শর্মা ও নবীন জিন্দল, সাংবাদিক শাবা নকভি, সংখ্যালঘু নেতা শাদাব চৌহান, হিন্দু মহাসভার মুখপাত্র পূজা শাকুন পাণ্ডে-সহ ন’জনের নামে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের অধীনস্থ দিল্লি পুলিশ এফআইআর দায়ের করেছে। সূত্র: টাইমস নাউ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ali ৯ জুন, ২০২২, ১০:০৪ পিএম says : 0
May Allah's curse upon Barbarian Modi and all his supporters. Ameen
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন