শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ইবির কেন্দ্রীয় মসজিদে চুরি

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ জুন, ২০২২, ৬:১৯ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কেন্দ্রীয় মসজিদে চুরির ঘটনা ঘটেছে। মসজিদের কাচ ভেঙে ৪ টি বড় স্ট্যান্ড ফ্যান চুরি হয়েছে বলে জানা গেছে। এর পিছনে নিরাপত্তাহীনতাকে দায়ী করছেন বিশ্ববিদ্যালয়ের সকলেই। রবিবার (১২ জুন) বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা রোজদার আলী রুপম বিষয়টি নিশ্চিত করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ৮ জুন রাতে মসজিদের কাচ ভেঙে ৪ টি বড় স্ট্যান্ড ফ্যান চুরির ঘটনা ঘটে। পরদিন ৯ জুন কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম ও খতিব ড. আ স ম শোয়াইব আহমাদ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর হোসেন বরাবর লিখিত অভিযোগ করেন। অভিযোগ পাওয়ার পর সহকারী প্রক্টর মুর্শিদ আলমকে আহ্বায়ক করে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে কর্তৃপক্ষ। কমিটির অন্য সদস্যরা হলেন- সহকারী প্রক্টর মো. শফিকুল ইসলাম ও বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা রোজদার আলী রুপম।

এ বিষয়ে কেন্দ্রীয় মসজিদের ইমাম ড. আ স ম শোয়াইব আহমদ বলেন, মসজিদ থেকে ফ্যান চুরি একটি লজ্জাজনক ঘটনা। আমার ধারণা ক্যাম্পাসের মাদক গ্রহীতারা এর সঙ্গে জড়িত। আমি বিষয়টি প্রক্টরকে জানিয়েছি। তারা অতিসত্বর ব্যাবস্থা নিবে বলে আশা করছি।

এ বিষয়ে নিরাপত্তা কর্মকর্তা রোজদার আলী রুপম বলেন, বিষয়টি জানার পর প্রক্টর স্যারের নির্দেশনায় আমরা ঘটনাস্থলে গিয়েছিলাম। বিষয়টি খতিয়ে দেখতে আমরা কালকে বসবো।

তিনি আরও বলেন, দিনে কেন্দ্রীয় মসজিদ এলাকায় খাদেমরা থাকে, তবে রাতের বেলায় নিরাপত্তা ব্যবস্থা থাকে না। আমরা কেন্দ্রীয় মসজিদ এলাকায় নিরাপত্তা বাড়ানোর দিকে নজর দিবো।

কমিটির আহ্বায়ক ড. মুর্শিদ আলম বলেন, আমি ক্যাম্পাসের বাইরে ছিলাম। আজকে (রবিবার) আসার পর খবর পেলাম আমাকে দায়িত্ব দেওয়া হয়েছে। আমরা বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট সকলের সাথে শীঘ্রই বসবো। বিশ্ববিদ্যালয়ের মসজিদের মত জায়গায় চুরি হলে অন্য শিক্ষার্থীরা তো আরো অনিরাপদ।দ

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন