শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ব্রেক্সিট-পরবর্তী খাদ্য কৌশল নিয়ে বিপাকে বরিস জনসন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২২, ১২:০১ এএম

পার্টিগেট কেলেঙ্কারির রেশ না কাটতেই এবার আরেকটি মারাত্মক ধাক্কা খেলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। প্রধান গ্রামীণ উপনির্বাচনের মাত্র দুই সপ্তাহেরও কম সময় বাকি রয়েছে। এমন সময়ে কৃষক ও পরিবেশবাদীরা তার সরকারের ব্রেক্সিট-পরবর্তী খাদ্য কৌশলকে গ্রামাঞ্চলের মানুষের জন্য দুর্যোগ হিসেবে নিন্দা করেছেন।
পর্যবেক্ষকের সাথে একটি সাক্ষাৎকারে, জাতীয় কৃষক ইউনিয়নের সভাপতি, মিনেট ব্যাটারস বলেছেন, কৃষকদের খাদ্য উৎপাদন বৃদ্ধিতে সহায়তা করার জন্য উচ্চাভিলাষী প্রস্তাবগুলো গ্রহণ করা হয়েছে, তার ফলে কৃষকরা সাশ্রয়ী মূল্যের খাদ্য উৎপাদন করতে সক্ষম হবে না। ব্যাটারস জানান, তিনি শুক্রবার প্রধানমন্ত্রীকে বলেছিলেন যে কৃষকরা - ওয়েস্ট কান্ট্রি সিট টিভারটন এবং হোনিটন সহ, যেখানে ২৩ জুন একটি গুরুত্বপূর্ণ উপনির্বাচন অনুষ্ঠিত হবে – তারা ব্রেক্সিট-পরবর্তী নীতিগুলির জন্য ক্ষুব্ধ ছিল যা তারা বিশ্বাস করেছিল যে তারা তাদের আরও দরিদ্র করে তুলবে।

কমন্সে তার ফোনে পর্নোগ্রাফি দেখার জন্য টোরি এমপি নীল প্যারিশের পদত্যাগের কারণে উপনির্বাচন হচ্ছে, একে বরিস জনসনের ডাউনিং স্ট্রিটে থাকার সম্ভাবনার জন্য সমালোচনামূলক হিসাবে দেখা হয়, কারণ তিনি আস্থা ভোটে নিজ দলেন ১৪৮ এমপির দ্বারা বিদ্রোহের শিকার হয়েছেন। লিবারেল ডেমোক্র্যাটরা এই আসনটিতে টোরি সংখ্যাগরিষ্ঠকে উল্টানোর চেষ্টা করছে যা সাম্প্রতিক সময়ের সবচেয়ে বড় উপনির্বাচনের ধাক্কা। যদি কনজারভেটিভরা লিব ডেমসের কাছে নির্বাচনে হেরে যায় এবং একই দিনে লেবার তাদের কাছ থেকে ওয়েকফিল্ড পুনরুদ্ধার করে, অনেক টোরি এমপি বিশ্বাস করেন যে, জনসন প্রধানমন্ত্রী হিসেবে টিকে থাকতে পারবেন না।

ওয়েস্ট কান্ট্রি আসনের কৃষকরা বলেছেন যে, কৃষি সম্প্রদায় টোরিদের বিরুদ্ধে ব্যাপকভাবে ভোট দেবে। এর কারণ ছিল তারা ভর্তুকি থেকে আয় হ্রাস এবং খাদ্য উৎপাদনের চেয়ে পরিবেশকে অগ্রাধিকার দেয়ার চাপের সংমিশ্রণের মুখোমুখি হয়েছিল, যখন দেশকে খাদ্যে আরও স্বয়ংসম্পূর্ণ হওয়ার প্রয়োজন ছিল। উপনির্বাচনে ব্যাপক হারে গ্রামীণ বিদ্রোহ পার্টিগেট এবং জীবনযাত্রার ব্যয়ের জন্য প্রধানমন্ত্রীর সমস্যাগুলিকে আরও জটিল করবে, যা ইতিমধ্যেই টোরি সমর্থনকে আঘাত করছে। সূত্র : দ্য গার্ডিয়ান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন