বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মৃত্যুদণ্ডই তাদের একমাত্র শাস্তি

মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তির প্রতিবাদে বৃহস্পতিবার ভারতীয় দূতাবাস অভিমুখে গণমিছিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২২, ১২:০৩ এএম

ভারতে মহানবী হজরত মুহাম্মদ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ও উম্মুল মুমিনীন হজরত আয়শা রাদিআল্লাহু আনহার শানে কটূক্তির প্রতিবাদে অনুষ্ঠিত সভা সমাবেশ ও মানববন্ধন কর্মসূচিতে নেতৃবৃন্দ বলেছেন, কটূক্তিকারী কুলাঙ্গাররা ক্ষমার অযোগ্য অপরাধ করেছে। হাদীসের ভাষ্যমতে মৃত্যুদণ্ডই তাদের একমাত্র শাস্তি। তারা অবিলম্বে নূপুর শর্মা ও নবীন জিন্দালকে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

বাংলাদেশ লেবার পার্টি : ভারতের তাঁবেদার সরকারের ভারতীয় হাইকমিশনারকে তলব করে প্রতিবাদ জানানোর সাহস নেই দাবি করে লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, সরকার আগামী ৩০ জুনের মধ্যে ভারতীয় হাইকমিশনারকে তলব করে ব্যাখ্যা না চাইলে রাসূল প্রেমিক তৌহিদী জনতাকে সাথে নিয়ে বাংলাদেশ লেবার পার্টি ভারতীয় হাইকমিশন ঘেরাও কর্মসূচি ঘোষণা করবে। গতকাল সোমবার দুপুরে বাংলাদেশ লেবার পার্টির উদ্যোগে ভারতে রাসূল (সা.)-কে অবমাননার প্রতিবাদে পররাষ্ট্রমন্ত্রণালয় ঘেরাওকালে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন। পরে তিন সদস্যের প্রতিনিধিদল পররাষ্ট্রমন্ত্রণালয়ের সচিবের নিকট স্মারকলিপি হস্তান্তর করেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশ : ভারতে রাসূল (সা.) এবং উম্মুল মুমিনীন আয়েশা (রা.) সম্পর্কে অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাস, ভারতীয় রাষ্ট্রদূতকে তলব ও নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দালকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আগামী ১৬ জুন বৃহস্পতিবার বেলা ১১টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররম উত্তর গেটে জমায়েত হয়ে ভারতীয় দূতাবাস অভিমুখে গণমিছিল ও স্মারকলিপি প্রদান কর্মসূচি সফল করার আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান। এ উপলক্ষে গতকাল পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

ইত্তেফাকুল মাদারিসিল কওমিয়া বৃহত্তর মিরপুর : ইত্তেফাকুল মাদারিসিল কওমিয়া বৃহত্তর মিরপুরের নেতৃবৃন্দ গতকাল সোমবার বাদ আসর মিরপুর ১নং গোলচত্তরে আয়োজিত এক প্রতিবাদ সভায় বলেন, যেহেতু বাংলাদেশ দ্বিতীয় বৃহত্তম মুসলিম দেশ তাই বাংলাদেশ সরকারের উচিত জাতীয় সংসদের চলতি অধিবেশনেই মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তির প্রতিবাদে নিন্দা প্রস্তাব পাস করানো। ভারতীয় হাইকমিশনারকে ডেকে এরূপ জঘন্যতম মন্তব্য করার ক্ষোভ প্রকাশ করা এবং এজাতীয় কর্মকাণ্ড থেকে বিরত থাকার দাবি জানান।

ইত্তেফাকুল মাদারিসিল কওমিয়া বৃহত্তর মিরপুরের সভাপতি মাওলানা বাহাউদ্দীন যাকারিয়ার সভাপতিত্বে ও মাওলানা নূর মোহাম্মদ কাসেমীর সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক মাওলানা লোকমান মাযহারী, মাওলানা আবুল বাশার নোমানী, মাওলানা আব্দুল কাইয়ূম, মাওলানা ঈসা কাসেমী, মাওলানা শহীদুল্লাহ কাসেমী, মাওলানা রেজাউল হক আব্দুল্লাহ, মুফতী হামেদ জহিরী, মাওলানা আব্দুল লতিফ ফারুকী, মাওলানা আখতারুজ্জামান, মুফতী ওলিউল্লাহ, মাওলানা সানাউল্লাহ, মুফতী ইলয়াস হাসান কাসেমী, মাওলানা আব্দুল ওয়াহিদ কাসেমী, মাওলানা সাইফুজ্জামান। সভা শেষে মিরপুর ১ নং থেকে মিরপুর ১০নং পর্যন্ত এক বিশাল বিক্ষোভ মিছিল বের করা হয়।

কর্মসূচি: ভারতে মহানবী (সা.) কে নিয়ে কটূক্তির প্রতিবাদ এবং জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব উত্থাপনের দাবিতে আজ মঙ্গলবার বাদ যোহর রাজধানীর মানিকনগর মদিনা মনোয়ারা জামে মসজিদ থেকে মুগদা থানা ইমাম ওলামা পরিষদের উদ্যোগে এক বিশাল বিক্ষোভ মিছিল বের করা হবে। মিছিলে নেতৃত্ব দিবেন সংগঠনের সিনিয়র সহসভাপতি মুফতি যোবায়ের আহমেদ।

মেঘনা উপজেলা কওমী মাদরাসা শিক্ষাবোর্ড : ভারতে মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও উম্মুল মুমিনীন হযরত আয়েশা (রা.) সম্পর্কে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে কুমিল্লার মেঘনা উপজেলায় গতকাল সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে মেঘনা উপজেলা কওমী মাদরাসা শিক্ষা বোর্ড। মেঘনা উপজেলা কওমী মাদরাসা শিক্ষা বোর্ডের সভাপতি ও সাতানি মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আলতাফ হোসাইনের সভাপতিত্বে উপজেলার মানিকার চর এল এল উচ্চ বিদ্যালয় মাঠে বিক্ষোভ মিছিলে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মেঘনা উপজেলা চেয়ারম্যান সাইফুল্লাহ মিয়া রতন শিকদার, মাওলানা আব্দুল হাই আব্বাসী প্রমুখ। সমাবেশ শেষে একটি বিশাল মিছিল মানিকারচর বাজার হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মেঘনা উপজেলা চত্ত্বরে গিয়ে মোনাজাতের মাধ্যমে শেষ হয়।
বাতিল প্রতিরোধ পরিষদ : বাতিল প্রতিরোধ পরিষদের সভাপতি হাজী জালাল উদ্দিন বকুল এক বিবৃতিতে বলেন, ভারতে বিজিপির মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লি শাখার প্রধান নবীন জিন্দাল হযরত রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ও উম্মুল মুমিনিন হযরত আয়েশা রাযিয়াল্লাহু আনহার শানে অশালীন বক্তব্য দিয়ে পৃথিবীর প্রায় দুইশ কোটি মুসলমানদের ব্যথিত করেছে। পৃথিবীজুড়ে তাদের শাস্তির দাবিতে ধর্মপ্রাণ মুসলমান শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে আসছে।

আহলে সুন্নাত ওয়াল জামায়াত ব্রাহ্মণবাড়িয়া : ভারতে আল্লাহর হাবীব (সা.) ও আম্মাজান আয়েশা সিদ্দিকা (রাযি.) বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্যের বিরুদ্ধে আহলে সুন্নাত ওয়াল জামাআত ব্রাহ্মণবাড়িয়া জেলা এর উদ্যোগে ব্রাহ্মণবাড়ীয়া প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে নেতৃবৃন্দ বলেন, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের শানে বেয়াদবিমূলক বক্তব্য ঈমানদার মুসলমানরা কখনোই বরদাস্ত করবে না। ভারত সরকারের উচিত নূপুর শর্মা ও নবিন কুমার জন্দালকে গ্রেফতার করে আইনের আওতায় আনা। জেলা আহলে সুন্নাত ওয়াল জামাআত ব্রাহ্মণবাড়িয়ার সভাপতি প্রিন্সিপাল কাজী মো. মহিউদ্দীন মোল্লার নেতৃত্বে আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক পীর মুফতি মো. গিয়াস উদ্দীন আত ত্বাহেরী, প্রিন্সিপাল এ বি এম সিদ্দিকুর রহমান, পীরে তরীকত সৈয়দ নাঈমুদ্দীন আহমাদ, পীরে তরিকত মো. রিয়াজুল করিম ইসলাম।

ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) : রাসূল (সা.)-কে নিয়ে অবমাননার প্রতিবাদে রোববার ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি এনডিপির চেয়ারম্যান আবু তাহেরের সভাপতিত্বে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত সভায় নেতৃবৃন্দ অবিলম্বে জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব উত্থাপন এবং রাষ্ট্রীয়ভাবে ভারতীয় পণ্য বর্জনের দাবি জানান। এতে আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ মুসলিম সমাজের চেয়ারম্যান মো. মাসুদ হোসেন, দেশপ্রেমিক নাগরিক পার্টির চেয়ারম্যান আহসানুল্লাহ শামীম, বাংলাদেশ জাস্টিস পার্টির চেয়ারম্যান আবুল কাসেম মজুমদার, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির চেয়ারম্যান মাওলানা ওবায়দুল হক, জাগপার মহাসচিব অধ্যাপক ইকবাল হোসেন, কল্যাণ পার্টির সাংগঠনিক সম্পাদক ইদ্রিস আলী।

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি নরসিংদী জেলা শাখা : ভারতে হযরত মোহাম্মদ (সা.) ও হযরত মা আয়শা (রা.)-কে নিয়ে কটূক্তির প্রতিবাদে গতকাল বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি নরসিংদী জেলা শাখার উদ্যোগে আসর সাটিরপাড়া, রজনীগন্ধা চত্তরের প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন দলের কেন্দ্রীয় সভাপতি মুফতি মো. মুজিবুর রহমান। সভা শেষে বিভিন্ন সড়কে বিক্ষোভ মিছিল বের করা হয়।

চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে গতকাল সোমবার বিশাল মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে আনজুমানে কাদেরিয়া চিশতিয়া আজিজিয়া। এতে সভাপতির বক্তব্যে আনজুমান চেয়ারম্যান প্রিন্সিপাল আল্লামা আবুল ফরাহ মুহাম্মদ ফরিদ উদ্দিন আলকাদেরী বলেন, ভারতের বিজেপি সরকার আগুন নিয়ে খেলছে। মহানবীর (সা.) অবমাননা বিশ্বের দুইশ কোটি মুসলমান কিছুতেই বরদাশত করবে না। তিনি বাংলাদেশ সরকারকে বিজেপি সরকারের মুসলিম নিপীড়নসহ যাবতীয় অপকর্মের বিরুদ্ধে সংসদে নিন্দা প্রস্তাব আনার দাবি জানান।

বরিশাল ব্যুরো জানায়, মহানগরীতে সর্বস্তরের ওলামায়ে কেরাম এবং তৌহিদী জনতার উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকেল নগরীর টাউন হল প্রাঙ্গনে প্রতিবাদে সমাবেশে বরিশালের বিশিষ্ট ওলামায়ে কেরামগনের বক্তব্য প্রদান শেষে বিক্ষোভ মিছিল নিয়ে নগরীর প্রধান সড়কসমুহ প্রদক্ষিণ করেন।
স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে জানান, শ্রীপুর সরকারি কলেজের ছাত্র ছাত্রীদের উদ্যোগে ভারতের নুপুর শর্মার ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল বের করা হয়। গতকাল সকালে শ্রীপুর সরকারি কলেজের ছাত্রছাত্রীরা নুপুর শর্মার ফাঁসির দাবি জানিয়ে বিভিন্ন শ্লোগান সহকারে উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।

মৌলভীবাজার জেলা সংবাদদাতা জানান, শহরের টাউন ঈদগাহ প্রাঙ্গণে গতকাল সকাল ১১টার দিকে জেলা উলামা পরিষদের ব্যানারে শীর্ষ আলেমদের ডাকে প্রবল বৃষ্টিতে ভিজে স্মরণকালের সবচেয়ে বড় সমাবেশ অনুষ্ঠিত হয়। কর্মসূচিতে জেলার বিভিন্ন কওমী মাদরাসার ছাত্র-শিক্ষক থেকে শুরু সাধারণ মুসল্লীরাও অংশ নেন। সমাবেশে নেতৃত্ব দেন বরুনার পীর প্রখ্যাত আলেম ও শেখবাড়ী কওমী মাদরাসার অধ্যক্ষ মুফতি মাওলানা রশীদুর রহমান ফারুক।

ফেনী জেলা সংবাদদাতা জানান, জেলার কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে সমাবেশ করেছে ইসলামী ফ্রন্ট ও আহলে সুন্নাত ওয়াল জামাত ফেনী জেলার নেতৃৃবৃন্দ। প্রতিবাদ সমাবেশে বক্তরা বলেন, মুসলমানদের বুকে তাজা রক্ত থাকতে বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) এর শানে বেয়াদবি কখনো সহ্য করা হবে না। প্রয়োজনে বিশ্বনবীর অপমানের বদলা নিতে বিশ্বের ২০০ কোটি মুসলমান যুদ্ধের জন্য প্রস্তুত আছেন।

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা জানান, ধামরাইয়ে কলেজ শিক্ষার্থীরা গতকাল দুপুরের দিকে বিক্ষোভ মিছিল বের করেন বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা। মিছিলটি উপজেলা পরিষদ চত্বর থেকে মিছিলটি বের করে ধামরাই থানার সামনে দিয়ে ঢাকা আরিচা মহাসড়কের থানা বাস স্ট্যান্ডে গিয়ে শেষ করে।

পটুয়াখালী জেলা সংবাদদাতা জানান, জমিয়তে ওলামায়ে ইসলাম বাংলাদেশ পটুয়াখালী জেলা কমিটির ব্যানারে শত শত মুসুল্লি ও বিভিন্ন মাদরাসার শিক্ষার্থীরা গতকাল নিউমার্কেট চত্বর থেকে বিক্ষোভ মিছিল শুরু করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন।

ছাগলনাইয়া (ফেনী) উপজেলা সংবাদদাতা জানান, ছাগলনাইয়া বাংলাদেশ জমিয়তে হিজবুল্লাহ, ছাত্র-যুব হিজবুল্লার উদ্যোগে গতকাল সকালে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ জমিয়তে হিজবুল্লাহ ছাগলনাইয়া উপজেলা শাখার সভাপতি ও বাগানবাড়ি দীনিয়া মাদরাসার পরিচালক মাওলানা আবুল কালাম। এতে বক্তব্য রাখেন উত্তর যশপুর দারুস সুন্নাহ দাখিল মাদরাসার সুপার মাওলানা আব্দুল হান্নানসহ প্রমুখ।

ময়মনসিংহ ব্যুরো জানায়, স্মরণকালের বৃহত্তম সমাবেশ করেছে বৃহত্তর ময়মনসিংহের আলেম-উলামাদের অরাজনৈতিক সংগঠন ইত্তেফাকুল উলামা। গতকাল বিকেলে ময়মনসিংহ নগরীর বড় মসজিদের সামনে এই সমাবেশ করে এই সংগঠন। পরে সমাবেশ শেষে কয়েক হাজার ধর্মপ্রাণ তৌহিদী জনতার একটি বিশাল বিক্ষোভ মিছিল শান্তিপূর্ণভাবে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আঞ্জুমান ঈদগাহ মাঠে গিয়ে শেষ হয়। সমাবেশে সভাপতিত্ব করেন ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহীর কেন্দ্রীয় মজলিসে শুরার সভাপতি আল্লামা আব্দুর রহমান হাফেজ্জী।

টেকনাফ (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা জানান, পৌর শহর টেকনাফ স্টেশনস্থ “দ্বীপপ্লাজা আবাশিক হোটেল চত্বরে” টেকনাফ উপজেলা ওলামা পরিষদ এর উদ্যোগে গতকাল বাদ জোহর নামাজের পর প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা ওলামা পরিষদ এর সভাপতি মুহতামিম মাও. মাহবুবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মাও. সাইফুল ইসলাম সাইফির সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান ও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সাবেক সাংসদ আলহাজ্ব আবদুর রহমান বদি ও উপজেলা চেয়ারম্যান নুরুল আলম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (8)
Abul Kalam ১৪ জুন, ২০২২, ৬:৪৭ এএম says : 0
দুনিয়ায় যত মুসলমান আছে, সকলে আন্তরিকতার সহিত হুংকার দিয়ে, নবীজির সানে বেয়াদবির, প্রতিবাদ করা উচিৎ। হে আল্লাহ, আপনার বন্ধু ও আমাদের প্রিয় নবীজির সানে বেয়াদবির বিচার করুন।
Total Reply(0)
Md Tufazzol Hossain Cakri ১৪ জুন, ২০২২, ৬:৪৮ এএম says : 0
নারায়ে তাকবীর আল্লাহু আকবার। মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আমাদের কলিজা, আমাদের আদর্শ! এই জায়গায় আঘাত করলে মুসলমান ঘরে বসে থাকবে না চুড়ি পরে! সকল ভেদাভেদ ভুলে এক কাতারে শামিল হবেই হবে!
Total Reply(0)
MD Abul Kalam ১৪ জুন, ২০২২, ৬:৪৮ এএম says : 0
প্রিয়নবীর মর্যাদা রক্ষার চেয়ে আমাদের জীবনে বড় কোন ইস্যু নেই, ﷺ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম
Total Reply(0)
MD Mobarak Hossain ১৪ জুন, ২০২২, ৬:৪৯ এএম says : 0
সরকারের মনে নবীর (স.) প্রতি ভালোবাসা না থাকতে পারে কিন্তুু দেশের জনগণের নবীর প্রতি অনেক ভালোবাসা রয়েছে।
Total Reply(0)
MD Abu Sayed ১৪ জুন, ২০২২, ৬:৪৯ এএম says : 0
শুধু বিক্ষোভ-সমাবেশ নয় জীবন দিতে প্রস্তুত কোটি কোটি মুসলমান☝️ কারণ জীবনের চাইতেও বেশি ভালোবাসি আমার প্রিয় রাসূল সা. কে
Total Reply(0)
Md Hasnain Forazi ১৪ জুন, ২০২২, ৬:৪৯ এএম says : 0
আল্লাহু আকবর ধ্বনিতে মুখরিত পুরো দেশ, নবীজির ব্যাপারে কোন আপোষ নয়। ভালোবাসি হে প্রিয় রাসূল
Total Reply(0)
Nam vule gechi ১৪ জুন, ২০২২, ৯:১৩ এএম says : 0
Awami sarkar, BNP, Jatioparti boro partisokol sobai chup. Karon ki ? Karon Ashe. Ta holo. Samne jatio election.Varotke sontusto na rakhte parle to bipod.Koran/Rosulke obomanona/200 koti muslm er ontorjala eshobe ki jae ashe.Mone rakha uchit khomotar lover "GURE" Bali o Porte pate abar khomotar shad "TITA" o hothe pate.Hote sokoler jonno "MOHA BIPORJOY"
Total Reply(0)
Jamal ১৪ জুন, ২০২২, ৯:৩৯ এএম says : 0
আমারা সবাই ভারতীয় পন্য বর্জন করি। এমনকি ভারতীয় চ্যানেল
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন