বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

আন্তর্জাতিক সংবাদ

সেভেরোদোনেৎস্ক যাওয়ার সব সেতু ধ্বংস

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২২, ১০:০৯ এএম

ইউক্রেনের অবরুদ্ধ সেভেরোদোনেৎস্ক নগরী অভিমুখী তিনটি সেতুর সবগুলোই রুশ হামলায় ধ্বংস হয়েছে বলে জানিয়েছেন আঞ্চলিক গভর্নর সেরহি হাইদাই।

যুদ্ধের সর্বশেষ তথ্য জানিয়ে তিনি বলেন, রাশিয়ার সেনারা এখনও নগরীটি পুরোপুরি দখল করতে পারেনি। কিন্তু নগরীর দিকে চলে যাওয়া সব সেতুই এখন বিধ্বস্ত। খবর রয়টার্সের।

ফলে সেখান থেকে অধিবাসীদেরকে বের করে আনা কিংবা সেখানে কোনও পণ্য সরবরাহ করা অসম্ভব হয়ে পড়েছে। ভারি গোলাবর্র্ষণের কারণে নগরীর বাসিন্দারা এমনিতেও কঠিন পরিস্থিতিতে আছে বলে জানান হাইদাই।

বিবিসি জানায়, রুশপন্থি এক বিচ্ছিন্নতাবাদী নেতা বলেছেন, পূর্বাঞ্চলীয় এই নগরীর ইউক্রেনীয় সেনাদেরকে আত্মসমর্পণ করতে হবে অথবা মরতে হবে। কারণ, সেখানে এছাড়া আর কোনও বিকল্পপ নেই।

ইউক্রেইনের পূর্বাঞ্চলীয় দনবাস অঞ্চলের সবচেয়ে তুমুল লড়াইটাই হচ্ছে সেভেরোদোনেৎস্কে। আর এখন রাশিয়া নগরীটি দখলের দ্বারপ্রান্তে আছে বলেই মনে করা হচ্ছে।

সেভেরোদোনেৎস্ক শহরের ‘প্রতি মিটারের’ জন্য ইউক্রেনীয় প্রতিরোধকারীরা লড়াই করে চলছে বলে এর আগে জানিয়েছিলেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

দনবাস অঞ্চলের নিয়ন্ত্রণ নেওয়ার জন্য চলা যুদ্ধের কেন্দ্র হয়ে উঠেছে সেভেরোদোনেৎস্ক। শহরটির বেশিরভাগ অংশের নিয়ন্ত্রণ এখন রাশিয়া বাহিনীর হাতে।

গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়া ইউক্রেনে আক্রমণ শুরু করার পর বর্তমানে এ অঞ্চলে অন্যতম রক্তক্ষয়ী লড়াই চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন