মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নবী (সা.)-এর দুশমন পাপাত্মাদের ওপর লানত-গজব বর্ষিত হোক

মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তির প্রতিবাদে আজ ভারতীয় দূতাবাসে আহলে সুন্নাত ওয়াল জামআত স্মারকলিপি দেবে : ইসলামী আন্দোলনের গণমিছিল কাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২২, ১২:০৩ এএম

ভারতে মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ও উম্মুল মুমিনীন হযরত আয়েশা রাদিআল্লাহু আনহার শানে কটূক্তির প্রতিবাদে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশ ও বিবৃতিতে নেতৃবৃন্দ বলেছেন, নবী (সা.)-এর দুশমনরাদের ওপর আল্লাহর লানত ও গযব বর্ষিত হোক। নবী (সা.) কে নিয়ে কটূক্তিকারী কুলাঙ্গাররা ক্ষমার অযোগ্য অপরাধ করেছে। ভারত সরকারকে অবিলম্বে নূপুর শর্মা ও নবীন জিন্দালকে গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। নবীজীর শান ও মানের ওপর আঘাত এলে জীবনের বিনিময় হলেও উচিত জবাব দিতে হবে। ভারতীয় সকল পণ্য বর্জনের মাধ্যমে নবীর দুশমনদের উচিত শিক্ষা দিতে হবে।

আহলে সুন্নাত ওয়াল জামআত : মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তির প্রতিবাদ এবং নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দালকে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আজ বুধবার দুপুর ১টায় আহলে সুন্নাত ওয়াল জাম’আতের উদ্যোগে ঢাকাস্থ ভারতীয় দূতাবাসে একটি স্মারকলিপি পেশ করা হবে। পাঁচ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল দূতাবাসে গিয়ে স্মারকলিপি পেশ করবে। প্রতিনিধিদলে নেতৃত্ব দিবেন, দলের শীর্ষ নেতা সৈয়দ মুজাফফর আহমদ মুজাদ্দেদী।

ইসলামী আন্দোলন বাংলাদেশ : নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দালকে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈদয় মোহাম্মদ রেজাউল করিমের নেতৃত্বে আগামীকাল বৃহস্পতিবার ভারতীয় দূতাবাস অভিমূখে গণমিছিল বের করা হবে। এ উপলক্ষে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইটে সংক্ষিপ্ত সমাবেশ শেষে গণমিছিল শুরু করা হবে। গণমিছিল সফল করার লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি সম্পন্ন করা হচ্ছে। দলের প্রচার সম্পাদক মাওলানা আহমদ আব্দুল কাইয়ূম জানান, ভারতীয় দূতাবাস অভিমূখে আগামীকালের গণমিছিল সফল করার জন্য পীর সাহেব চরমোনাই সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন। গতকাল মঙ্গলবার বিকেলে গণমিছিলের প্রস্তুতি উপলক্ষে পুরানা পল্টনে বিভিন্ন সহযোগি সংগঠনসমূহের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেন, মহানবী (সা.) ও উম্মুল মুমিনীন হযরত আয়েশা (রা.) এঁর শানে বেয়াদবির বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যেতে হবে। তিনি বলেন, বর্তমান সরকার ভারতকে অসন্তষ্ট করতে চাইছে না। কিন্ত সরকারকে মনে রাখতে হবে মুসলমানের ঈমান ও আমলের প্রতি শ্রদ্ধাবোধ জানাতে ব্যর্থ হলে সামনে তাদের জন্য দুর্দিন অপেক্ষা করছে।

মুগদা থানা ইমাম উলামা পরিষদ : ভারতে বিজেপি মুখপাত্র রাসূল (সা.) এবং উম্মুল মুমিনীন আয়েশা (রা.) সম্পর্কে অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাস, ভারতীয় রাষ্ট্রদূতকে তলব ও নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দালকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গতকাল মঙ্গলবার বাদ যোহর রাজধানীর মুগদা থানা ইমাম উলামা পরিষদের উদ্যোগে সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মাওলানা মুফতি যোবায়ের আহমাদের নেতৃত্বে মানিকনগর ওয়াপদা রোড মদিনা মনোয়ারা মসজিদ থেকে বিশাল বিক্ষোভ মিছিল বের হয়। এসময়ে বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ভারত সরকারকে অবিলম্বে নূপুর শর্মা ও নবীন জিন্দালকে গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

মশুরীখোলা দরবার শরীফ : মশুরীখোলা দরবার শরীফের পীর সাহেব আলহাজ্জ মাওলানা শাহ মুহাম্মাদ আহছানুজ্জামান গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে বলেন, সম্প্রতি বর্তমান ভারতের কট্টর হিন্দুত্ববাদী সরকার দলীয় দুই ব্যক্তি বিশ্ব মুসলমানদের প্রাণের চেয়ে প্রিয়,সমস্ত জগতের জন্য রহমত স্বরূপ সর্বশ্রেষ্ঠ ও সর্বশেষ নবী ও রাসূল হযরত মোহাম্মদ মোস্তফা (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) ও উম্মুল মুমিনিন হযরত মা আয়েশা (রাদ্বিয়াল্লাহু আনহা) এর ব্যপারে চরম কটূক্তিপূর্ণ মন্তব্য করায় সারা বিশ্বে প্রতিবাদের ঝড় উঠেছে। এমনকি ইতিমধ্যে মধ্যপ্রাচ্যসহ অনেক মুসলিম দেশ ভারতীয় পণ্য বয়কটের সিদ্ধান্ত এবং তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। ভারতীয় পণ্য বয়কট করা এখন প্রত্যেক মুমিন মুসলমানের ঈমানী দায়িত্ব। কিন্তু বাংলাদেশ মুসলিম প্রধান রাষ্ট্র হয়েও এখন পর্যন্ত চলমান সংসদে কোন নিন্দা বা প্রতিবাদী বিবৃতি প্রদান করেনি। পীর সাহেব বলেন, অনতিবিলম্বে সরকারকে চলমান সংসদে একটি প্রতিবাদী বিবৃতি প্রদান করে দেশের আপামর জনগনের আকাক্সক্ষা পূরনের দাবি জানাচ্ছি এবং সাথে সাথে সকল মুসলিম ভাই বোনদের প্রতি ভারতীয় সকল প্রকারের পন্য বয়কটের আহব্বান জানাচ্ছি।

খেলাফত মজলিস জার্মান শাখা : খেলাফত মজলিস জার্মান শাখার সভাপতি আলমগীর হোসাইন ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান ইমন গতকাল এক যুক্ত বিবৃতিতে আল্লাহর রাসূল (সা.)-কে নিয়ে নূপুর শর্মা এবং দিল্লির মূখপাত্র নবীন কুমার জিন্দালের কটূক্তির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তাদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করার জন্য ভারত সরকারের প্রতি আহ্বান জানান। তারা ভারতীয় দূতাবাসকে তলব এবং জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাস করার জোর দাবি জানান।

কর্মসূচি : মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তির প্রতিবাদ ও কুলাঙ্গারদের শাস্তির দাবিতে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের উদ্যোগে আজ বিকেল ৩টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মাববন্ধন কর্মসূচি পালিত হবে।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে বিক্ষোভ অব্যাহত আছে। বোয়ালখালীর আহলা দরবারের পক্ষ থেকে বিজেপি নেতাদের বক্তেব্যর তীব্র প্রতিবাদ জানানো হয়েছে। গতকাল এক বিবৃতিতে বলা হয়, ভারতের ক্ষমতাসীন দলের দুই নেতা মহানবীকে (সা.) নিয়ে যেসব কটূক্তি করেছে তা ক্ষমার অযোগ্য। এই জন্য মোদী সরকারের বিচার দাবি করে তারা বলেন, বিজেপি নেতাদের বক্তব্য বিশে^র কোটি কোটি মুসলমানের হৃদয়ে আঘাত হেনেছে। বিবৃতিদাতারা হলেন, মাওলানা আবুল মনছুর, মুহাম্মদ মোসলেম উদ্দিন, মুফতি মাওলানা মুহাম্মদ গিয়াস উদ্দিন, মাওলানা মুহাম্মদ আব্দুল করিম ইসলামাবাদী।

ময়মনসিংহ ব্যুরো জানায়, গতকাল বাদ জহুর নগরীর রেলওয়ে স্টেশন মসজিদ চত্বরে এই মানববন্ধন করেন ছারছীনা দরবার শরীফের অরাজনৈতিক এই সংগঠনের জেলা শাখার নেতৃবৃন্দ। এতে সভাপতিত্ব করেন সংগঠনের জেলা শাখার সভাপতি হযরত মাওলানা কাজী মো: আব্দুর রহিম।

সিলেট ব্যুরো জানায়, কটূক্তিকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সমাবেশের ডাক দিয়েছিলেন আল্লামা মুহিবুল হক গাছবাড়ী। তার ডাকে সাড়া দিয়েছে নবী প্রেমিকরা। সিলেটের বিভিন্ন কওমী মাদরাসা, বিভিন্ন এলাকা থেকে খন্ড খন্ড মিছিল এসে যোগ দিতে থাকে একেরপর এক। এক সময় মিছিলের নগরীতে পরিণত হয়ে যায় পুরো নগরী।

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ থেকে জানান, কুশপত্তিলিকা দাহ কর্মসূচি পালন করেছে পিতলগঞ্জের মুসল্লিরা গতকাল সকালে মিজান ও রানাসহ তাদের বন্ধু মহলের উদ্যোগে পূর্বাচল সমু মার্কেট এলাকায় এ কর্মসূচি পালন করা হয়।
স্টাফ রিপোর্টার, মাদারীপুর থেকে জানান, চরমুগরিয়া ও পার্শ্ববর্তী এলাকার তৌহিদী জনতার আয়োজনে মিছিল অনুষ্ঠিত হয়েছে। মিছিলটি চরমুগরিয়া (পুরাতন সোনালী ব্যাংক) পাট গলি থেকে শুরু করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চার রাস্তার মোড়ে এসে শেষ হয়।

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা জানান, জেলার দীঘিনালায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার সকাল ৯ টায় দীঘিনালা ইমাম মুয়াজ্জিন ঐক্য পরিষদের উদ্যোগে এবং ইমাম ওলামা-মাশায়েখ ও সর্বস্তরের তৌহিদি জনতার ব্যানারে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

ফেনী জেলা সংবাদদাতা জানান, মুসলিম জাতির হৃদয়ের স্পন্দন প্রিয় নবীকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে দাগনভূইয়ায় ওলামা মাশায়েখ ও সর্বস্তরের তৌহিদী জনতা বিক্ষোভ সমাবেশ করেছে। গত সোমবার বিকেলে শহরের কেন্দ্রীয় মসজিদ, আশপাশের মাদরাসা থেকে ছাত্র-শিক্ষক, হাজারো তৌহিদী জনতা বিক্ষোভ মিছিলে অংশ নেন। দাগনভূইয়া আশ্রাফুল উলুম মাদরাসার অধ্যক্ষ আল্লামা মুফতী ইউসুফ কাসেমীর নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলো প্রদক্ষিণ শেষে জিরোপয়েন্টে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। এদিকে, সোনাগাজী উপজেলায় ওলামা-মাশায়েখ ও সর্বস্তরের তৌহদী জনতা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে। গতকাল বিকেলে উপজেলার বিভিন্ন স্থান থেকে হাজার হাজার ধর্মপ্রাণ তৌহিদী জনতা ও ওলামা মাশায়েখের উপস্থিতিতে সোনাগাজী পৌর শহরের জিরো পয়েন্ট কানায় কানায় পূর্ণ হয়ে যায়। সমাবেশের নের্তৃত্ব দেন দারুল উলুম আল হোসাইনীয়া ওলামাবাজার মাদরাসার মোহতামীম শায়খুল হাদীস আল্লামা নুরুল ইসলাম আদীব সাহেব।

গৌরনদী (বরিশাল) উপজেলা সংবাদদাতা জানান, গৌরনদীতে তৌফিদী জনতার আয়োজনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকাল ৪টার দিাকে গৌরনদী বাসস্ট্যান্ড এলাকায় এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। মাওলানা আব্দুল বাতেন নোমানের সভাপতিত্ব করেন।

হোসেনপুর (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, গত সোবমার ৬টায় হোসেনপুর নতুন বাজার কেন্দ্রীয় ঈদগাঁ মাঠে প্রতিবাদ সমাবেশ শেষে মিছিল নিয়ে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে হোসেনপুর সদর হাসপাতাল চৌরাস্তায় সংক্ষিপ্ত সমাবেশে করা হয়।

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহ ইত্তেফাকুল উলামা ঈশ্বরগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে গতকাল বিকেলে বিক্ষোভ সমাবেশ করা হয়েছে। মিছিলটি ঈশ্বরগঞ্জ মার্কাজ মসজিদ থেকে বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে এক সমাবেশে করা হয়।
ঝিনাইগাতী (শেরপুর) উপজেলা সংবাদদাতা জানান, ঝিনাইগাতীতে প্রতিবাদের ঝড় শুরু হয়েছে। গতকাল ঝিনাইগাতী উপজেলা শহরে বাদ আছর বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে স্থানীয় হাজার হাজার মুসলিম তাওহীদি জনতা।

দৌলতখান (ভোলা) উপজেলা সংবাদদাতা জানান, গতকাল সকাল ১১টায় ইমান আকিদা সংরক্ষণ কমিটির উদ্যাগে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি দৌলতখান পৌরশহর প্রদক্ষিণ করে শহরের এইচ এম মার্কেটের সামনে এসে শেষ হয়। পরে সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভে হাজারো ধর্মপ্রাণ মুসলমান অংশ নেন।

ভাংগা (ফরিদপুর) উপজেলা সংবাদদাতা জানান, প্রবল বৃষ্টিকে উপেক্ষা করে হাজার হাজার মানুষ ভাংগার নবনির্মিত স্টেডিয়ামে মিছিল নিয়ে সমবেত হন। এ সময় আল্লাহু আকবর ধ্বনিতে চারদিক প্রকম্পিত হতে থাকে।
বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা জানান, ওসমানী নগরে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ আনজুমানে আল-ইসলাহ ও তালামীযে ইসলামিয়া ওসমানীনগর উপজেলা। গতকাল বিকাল সাড়ে ৫টায় সিলেট-ঢাকা মহাসড়কের গোয়ালাবাজারে বিক্ষোভ মিছিল বের করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন