শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ মুহাররম ১৪৪৪

বিনোদন প্রতিদিন

এবার একাই ‘পদ্মাসেতু’ নিয়ে গাইলেন মমতাজ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২২, ৯:৪১ এএম

আগামী ২৫ জুন উদ্বোধন হবে বাংলাদেশের মানুষের অনেক স্বপ্ন ও গৌরবের ‘পদ্মাসেতু’। আর তাই তো এই সেতুকে ঘিরে চলছে নানান আয়োজন। তৈরি হচ্ছে নতুন নতুন গানও। এরই মধ্যে অন্যান্য শিল্পীদের সঙ্গে এই সেতু উদ্বোধনের থিম সংয়ে কণ্ঠ দিয়েছেন দেশের জনপ্রিয় গায়িকা, ফোক সম্রাজ্ঞী খ্যাত মমতাজ বেগম। ১৮ কোটি মানুষের আবেগ ও ভালোবাসার এ সেতু নিয়ে এবার আরো একটি গানে কণ্ঠ দিলেন এ গায়িকা।

নতুন গানটির শিরোনাম ‘পদ্মাসেতু’। গানটির কথা লিখেছেন দেশের গুণী গীতিকার হাসান মতিউর রহমান। সুর ও সংগীতায়োজন করেছেন ইমন চৌধুরী। গত সোমবার (১৩ জুন) ইমন চৌধুরীর নিকেতনের স্টুডিওতে গানটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে। গানটির মুখ-‘শত বাঁধা ষড়যন্ত্র ভয়কে করে জয়/ শেখ হাসিনা প্রমাণ দিলেন সাহস কারে কয়/ চেয়ে চেয়ে দেখলো বিশ্ব, কোন মুখে কী বলবে আর, চোখ জুড়ানো মন ভোলানো দেখতে অতি চমৎকার, শেখ হাসিনার উপহার।’

গানটি প্রসঙ্গে মমতাজ বলেন, বাংলাদেশের ইতিহাস ও ঐহিত্যে অনেক বড় একটা প্রাপ্তি হয়ে থাকবে স্বপ্নের পদ্মাসেতু। পুরো জাতি এখন এই সেতু চালুর অপেক্ষায় আছে। সেতু নিয়ে এই গানটিতে কণ্ঠ দিয়ে বেশ ভালো লেগেছে। দর্শকও পছন্দ করবেন বলে বিশ্বাস।

গানটির গীতিকার হাসান মতিউর রহমান বলেন, কেবলমাত্র গায়কী এবং কম্পোজিশন একটি গানকে কোথায় নিয়ে যেতে পারে এটা শুনলেই বোঝা যাবে। নিজের কথা বলা ঠিক না। তবুও বলি শেষমেষ গানটি সবার শ্রমে প্রাণ পেয়েছে। আমি ভীষণ খুশি...কৃতজ্ঞতা বাংলাদেশ শিল্পকলা একাডেমি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন