বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান নওফেল সংবর্ধিত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২২, ১২:৪৭ পিএম | আপডেট : ১২:৫৪ পিএম, ১৫ জুন, ২০২২

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সে পৌঁছালে শত শত শিক্ষার্থী এবং বায়তুশ শরফ কমপ্লেক্সের মহাপরিচালক আলহাজ্ব সিরাজুল ইসলাম কর্মকর্তাদের নিয়ে ফুলেল শুভেচ্ছা সহ স্বাগত জানান। বুধবার সকালে তিনি বিমানবন্দর থেকে সরাসরি কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সে পৌঁছান।

আন্জুমান ইত্তেহাদ পরিচালিত বায়তুশ শরফ একটি আধ্যাত্যিক, মানবিক, শিক্ষা-চিকিৎসা ও সেবামুলক প্রতিষ্ঠান। যুগ যুগ ধরে দেশব্যাপী বায়তুশ শরফ এর এই সেবা কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। আর এগুলো নিয়ন্ত্রিত হয়ে থাকে বাতুশ শরফের প্রাণ পুরুষ পীর সাহেব বায়তুশ শরফ এর তত্ত্বাবধানে। বায়তুশ শরফ এর বর্তমান পীর সাহেব আল্লামা শাইখ মুহাম্মদ আব্দুল হাই নদবী এখন বায়তুশ শরফ এর প্রাণ পুরুষ।

কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্স ১০ টি প্রটিষ্ঠানের সমন্বয়ে পরিচালিত একটি কমপ্লেক্সে। এই কমপ্লেক্সের পরিচালক শিক্ষাবিদ আলহাজ্ব এম এম সিরাজুল ইসলাম। তাঁর যোগ্য পরিচালনায়
এই কমপ্লেক্সে রয়েছে, বায়তুশ শরফ চক্ষু হাসপাতাল, জাব্বারিয়া একাডেমি, শাহ কুতুব উদ্দিন আদর্শ দাখিল মাদরাসা, মসজিদ, এতিম খানা, হেফজ খানা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান।
সামনে অনুষ্ঠিতব্য এসএসসি পরীক্ষায় জব্বারিয়া একাডেমি থেকে ৬ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করছেন। আর চার সহস্রধিক শিক্ষার্থী এখানে লেকা করছেন।

সম্প্রতি কর্তৃপক্ষ জব্বারিয়া একাডেমিকে কলেজে উন্নিত করার সিদ্ধান্ত নিয়েছেন। আজ শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্স পরিদর্শনে আসেন। তিনি এখানে বেশ কিছু ভবনের উদ্বোধন ও বেশ কিছু ভবনের ভিত্তি ফলক উন্মোচন করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন কক্সবাজার সদরের এমপি
সাইমুম সরওয়ার কমল, কানিজ ফাতেমা আহমদ এমপি, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্ণেল (অব.) ফোরকান আহমদ,জেলা আওয়ামী লীগের সভাপতি এড, ফরিদুল ইসলাম চৌধুরী, মুক্তিযোদ্ধা এসএম কামাল উদ্দিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন