বুধবার, ১০ আগস্ট ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯, ১১ মুহাররম ১৪৪৪

সারা বাংলার খবর

শারীরিক ও বৃষ্টির প্রতিবন্ধকতা উপেক্ষা করে হুইল চেয়ারে চেপে ভোট দিতে এসেছেন মো. আবুল কাশেম

ভ্রাম্যমাণ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২২, ১:০১ পিএম | আপডেট : ১:০৫ পিএম, ১৫ জুন, ২০২২

বৃষ্টি উপেক্ষা করে হুইল চেয়ারে চেপে ভোট দিতে এসেছেন মো. আবুল কাশেম। শারীরিক ও বৃষ্টির প্রতিবন্ধকতার চেয়ে পছন্দের জনপ্রতিনিধি বেছে নেওয়াকেই গুরুত্বপূর্ণ মনে করছেন কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে ১১ নং ওয়ার্ডের এই ভোটার।

ভোট দিয়ে সকাল ১০টায় আবুল কাশেম দৈনিক ইনকিলাবকে বলেন, কষ্ট কোনো বিষয় না, বিষয় হচ্ছে নিজের পছন্দের প্রতিনিধি বেছে নেওয়া। তাই নিজের ভোট নিজেই দেবো। নিজের পছন্দে মেয়র বানাব।

আজ বুধবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। ভোট শুরুর এক ঘণ্টা পরই শুরু হয় বৃষ্টি। তবে বৃষ্টি উপেক্ষা করেই ভোটকেন্দ্রে আসছেন ভোটাররা। ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। নগরীর ২৭টি ওয়ার্ডের ১০৫টি ভোটকেন্দ্রে ৬৪০টি বুথে ভোট হচ্ছে ইভিএমে। এ নির্বাচনে ভোটার সংখ্যা ২ লাখ ২৯ হাজার ৯২০ জন। এর মধ্যে নারী ১ লাখ ১৭ হাজার ৯২ জন। তৃতীয় লিঙ্গের ভোটার দুইজন।
কুমিল্লা সিটি কর্পোরেশনের এটি তৃতীয় নির্বাচন। এবারই কুমিল্লায় প্রথম ইভিএমে ভোট হচ্ছে। এর আগে ২০১২ সালের ৫ জানুয়ারি কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়। সিটির দ্বিতীয় নির্বাচন হয় ২০১৭ সালের ৩০ মার্চ।

এবারের নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বদ্বিতা করছেন পাঁচজন প্রার্থী। তাদের মধ্যে আলোচনায় বেশি আওয়ামীলীগের আরফানুল হক রিফাত (নৌকা প্রতীক) এবং গত দুইবারের মেয়র স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র মনিরুল হক সাক্কুর (টেবিল ঘড়ি প্রতীক) নাম। এই দুজনের মধ্যে মূল প্রতিদ্বদ্বিতা হচ্ছে বলে ধারণা করা হচ্ছে। অন্য তিনজন হলেন- ইসলামী আন্দোলন বাংলাদেশের রাশেদুল ইসলাম (হাত পাখা), স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ নিজামউদ্দিন (ঘোড়া) ও কামরুল আহসান (হরিণ)। এরমধ্যে মনিরুল হক বিএনপির এবং নিজামউদ্দিন স্বেচ্ছাসেবক দলের নেতা ছিলেন। বিএনপির সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে অংশ নেওয়ায় তাদের দুজনকেই দল থেকে বহিষ্কার করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন