বুধবার, ১০ আগস্ট ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯, ১১ মুহাররম ১৪৪৪

সারা বাংলার খবর

উৎসবমুখর পরিবেশে চন্দ্রঘোনা ইউপি নির্বাচন সম্পন্ন

কাপ্তাই(রাঙামাটি) উপজেলা সংবাদদাতা, | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২২, ৪:৫৯ পিএম

ভোটার উপস্থিতি এবং কড়া নিরাপত্তার মধ্য চন্দ্রঘোনা ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৫ জুন) রাঙামাটির কাপ্তাই উপজেলার ১ নম্বর চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৯ টি কেন্দ্রে ভোট গ্রহন হয়। সকাল ৮ টা হতে বিরতিহীন ভাবে বিকেল ৪ টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে এ ইউনিয়নে ভোট গ্রহন সম্পন্ন হয়।

ভোটার সারিবদ্ধভাবে লাইনে দাঁড়িয়ে শৃঙ্খলাভাবে ভোট প্রদান করে । কেন্দ্রে মহিলা ভোটারের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। ভোট দেয়ার জন্য অসুস্থ, শারীরিক প্রতিবন্ধী, বৃদ্ব ও কোলে শিশুকে নিয়ে মা ভোট দিতে দেখাযায়। এছাড়া এক অসুস্থ ব্যক্তি চেয়ারে বসা অবস্থায় তার ছেলেরা ভোট দিতে নিয়ে আসতে দেখাযায়।
আইন শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত কাপ্তাই থানার পুলিশ পরিদর্শক ( তদন্ত) আকতার হোসেন জানান, কোনরকম অপ্রিতীকর ঘটনা ছাড়া ভোট শান্তিপূর্ণভাবে ভোট হয়েছে।
চন্দ্রঘোনা ইউনিয়ন এর বিভিন্ন কেন্দ্রে গিয়ে দেখা যায় প্রতিটি কেন্দ্রে ১৭ জন আনসার সদস্য, ৫ জন পুলিশ সদস্য কেন্দ্রে দায়িত্ব পালন করছে। পাশাপাশি পুলিশ ও বিজিবির একাধিক টিম দায়িত্বপালন করেছে।
কাপ্তাই উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা তানিয়া আক্তার জানান, এ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৩ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, ১ জন জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করছেন। এছাড়া আচরণবিধীর নির্বাহী ম্যাজিষ্ট্রেট হিসাবে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান। তিনি আরোও জানান, অতন্ত্য সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে নির্বাচন হয়েছে।

উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা যায়, এ ইউনিয়ন চেয়ারম্যান পদে ২ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩ জন এবং সাধারণ সদস্য পদে ২১ জন প্রতিদ্বন্ধিতা করছেন। ইতিমধ্যে ২ জন ইউপি সদস্য বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন।
এই ইউনিয়নে ভোট ভোটার ১০ হাজার ১শত ৬০ জন। তৎমধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৪ শত ৮৮ এবং মহিলা ভোটার ৪ হাজার ৬ শত ৭২ জন।


ছবির ক্যাপশন ঃ চন্দ্রঘোনা একটি কেন্দ্রে ভোট দেয়ার জন্য অসুস্থ বাবাকে চেয়ারে বসিয়ে ভোট কেন্দ্রে নিয়ে আসে তার শন্তানরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন