সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রাশিয়া যখন ইচ্ছা ইউক্রেনে অভিযান শেষ করবে: উপ-পররাষ্ট্রমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২২, ৭:৫০ পিএম

বুধবার রাশিয়া-১ টেলিভিশন চ্যানেলে ৬০ মিনিটের অনুষ্ঠানে রাশিয়ার উপ-পররাষ্ট্রমন্ত্রী সের্গেই রিয়াবকভ বলেছেন, যেখানে উপযুক্ত মনে হবে সেখানে রাশিয়া ইউক্রেনে তার সামরিক অভিযান বন্ধ করবে। তিনি সামরিক অভিযানের মূল ঘোষিত লক্ষ্যগুলির প্রতি মস্কোর দৃঢ় প্রতিশ্রুতির উপর জোর দেন।

তিনি বলেন, ‘আমাদের প্রতিক্রিয়া প্রমাণ করা যে, রাশিয়াকে পরাজয়ের সম্মুখীন করা এ পরিকল্পনাগুলো ভেস্তে যাবে, যে তারা ব্যর্থ হবে, যেখানে আমরা সঠিক মনে করব সেখানে এটি শেষ করব, এবং যেখানে কিছু কৌশলবিদ, আদর্শবাদী বা সামরিক ব্যক্তিরা নয় ওয়াশিংটন বা অন্যান্য রাজধানীতে পরিকল্পনাকারীরা কল্পনা করেন।’

‘আমাদের ইচ্ছাশক্তি, অস্ত্রের জোর এবং আমাদের নেতৃত্বের দ্বারা ঘোষিত লক্ষ্যগুলিকে মেনে চলা এবং তাদের অর্জন নিশ্চিত করার জন্য আমাদের প্রস্তুতির মাধ্যমে এটি প্রমাণ করতে হবে,’ রিয়াবকভ মস্কোর বিবৃতিতে আমেরিকানদের উদাসীনতার প্রতি রাশিয়ার প্রতিক্রিয়া ছিল কিনা সে সম্পর্কে এক প্রশ্নের উত্তরে বলেন।

‘যদি জেলেনস্কি এবং তার দল আলোচনার জন্য প্রস্তুত না হয়, যদি তার পিছনের নির্বোধ লোকেরা তাদের অস্ত্র দিয়ে ইউক্রেনের পাগলামি চালিয়ে যেতে দৃঢ় প্রতিজ্ঞ হয়, তবে এটি তাদের পছন্দ, এটি দুঃখজনক, এটি দুঃখজনক। কিন্তু আমরা পিছু হটতে পারি না,’ রিয়াবকভ যোগ করেছেন। সূত্র: তাস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন