সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

যুক্তরাষ্ট্রের করোনা মোকাবিলার প্রধান ফাউসি করোনাক্রান্ত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২২, ৯:৫২ এএম

যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউসি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বুধবার (১৫ জুন) যুক্তরাষ্ট্রের অ্যালার্জি ও সংক্রামক রোগ বিষয়ক জাতীয় ইনস্টিটিউট (এনআইএআইডি) এমন তথ্য দিয়েছে।
দেশটির করোনা মহামারি মোকাবিলার প্রধান মুখ ফাউসি এখন থেকে বাড়িতে বসে কাজ করবেন বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইনস্টিটিউট অব হেলথ (এনআইএইচ। খবর এএফপির।
এনআইএইচ এক বিবৃতিতে বলেছে, ৮১ বছর বয়সী ফাউসি সম্পূর্ণরূপে টিকাপ্রাপ্ত এবং তিনি দুটি বুস্টার ডোজ নিয়েছেন। তার শরীরে করোনার মৃদু উপসর্গ আছে।
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রধান মেডিকেল উপদেষ্টা ফাউসি। সম্প্রতি তিনি তার সংস্পর্শে আসেননি বলে জানিয়েছে এনআইএইচ।
ফাউসির বর্তমান অবস্থান নিয়ে এনআইএইচ জানিয়েছে, ফাউসি সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের (সিডিসি) কোভিড সংক্রান্ত নির্দেশনা ও তার চিকিৎসকের দেওয়া পরামর্শ মেনে বাড়িতে থেকে কাজ চালিয়ে যাবেন। যখন তিনি করোনা নেগেটিভ হবে তখন আবার এনআইএইচে সশরীরে কাজে ফিরবেন।
ফাউসি ১৯৮৪ সাল থেকে ন্যাশনাল ইনস্টিটিউট ফর অ্যালার্জি অ্যান্ড ইনফেকশাস ডিজিজ (এনআইএআইডি) এর পরিচালক। যুক্তরাষ্ট্রের সাতজন প্রেসিডেন্টের স্বাস্থ্যবিষয়ক উপদেষ্টার দায়িত্ব পালন করেন এই চিকিৎসক। এ ছাড়া ১৯৮১ সাল থেকে যুক্তরাষ্ট্রে হওয়া প্রতিটি মহামারি মোকাবিলায় নেতৃত্ব দিয়েছেন তিনি। এইডসের বিরুদ্ধে প্রাথমিক লড়াইয়ে নেতৃত্বের জন্য বিশ্বজুড়ে প্রশংসিত হয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন