বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঢাবির ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২২, ১২:০২ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের বিএফএ (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে ১৩০টি আসনের বিপরীতে ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ছিল ৭ হাজার ৪৪০ জন। সে হিসেবে আসন প্রতি প্রতিদ্বন্দ্বীতা করেছেন ৫৭ জন শিক্ষার্থী। গতকাল শুক্রবার ঢাবি ক্যাম্পাসসহ দেশের অন্য সাতটি বিভাগীয় শহরে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

কলা ভবন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সাতটি বিভাগীয় শহরে এ ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হওয়ায় সন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন, বরাবরের মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্য, মর্যাদা ও গ্রহণযোগ্যতা সমুন্নত রেখে পরীক্ষার্থীদের জন্য সুন্দর পরিবেশ নিশ্চিত করা হয়েছে।
ভিসি আরও বলেন, ভর্তিচ্ছু শিক্ষার্থীরা নিজ দায়িত্বে ও নির্বিঘ্নে পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। তাদের কেন্দ্রে আসার ক্ষেত্রে কোনো প্রতিবন্ধকতা সৃষ্টি হয়নি। শিক্ষক, শিক্ষার্থী ও স্বেচ্ছাসেবকরা পরীক্ষার্থীদের সব ধরনের সহযোগিতা দিতে নিয়োজিত আছেন। যানবাহন চলাচলসহ জনসমাগম সীমিত রাখতে সহযোগিতা করায় অভিভাবকসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান ভিসি।
এ ছাড়া সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন করার ক্ষেত্রে সার্বিকভাবে সহযোগিতা করায় সংশ্লিষ্ট পাবলিক বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ, গণমাধ্যম এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের আন্তরিক ধন্যবাদ জানান তিনি।
এ সময় ভিসির সঙ্গে কেন্দ্র পরিদর্শন করেন প্রো-ভিসি (প্রশাসন) প্রফেসর ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভিসি (শিক্ষা) প্রফেসর ড. এ এস এম মাকসুদ কামাল, ট্রেজারার প্রফেসর মমতাজ উদ্দিন আহমেদ, চারুকলা অনুষদের ডিন ও ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়কারী প্রফেসর নিসার হোসেন, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, ঢাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. নিজামুল হক ভূঁইয়া, প্রক্টর প্রফেসর ড. এ কে এম গোলাম রব্বানীসহ সংশ্লিষ্টরা। উল্লেখ্য, চারুকলার এবারের অঙ্কন (ড্রয়িং) পরীক্ষা আগামী ২ জুলাই অনুষ্ঠিত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন