বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মেঘালয়ে ১১ বাংলাদেশি নাগরিককে আটক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২২, ১১:১৫ এএম

অবৈধ অনুপ্রবেশের দায়ে ভারতের বাংলাদেশ সীমান্তবর্তী ভারতীয় রাজ্য মেঘালয়ে ১১ সন্দেহভাজন বাংলাদেশিকে আটক করা হয়েছে। ইস্ট জয়ন্তীয়া পাহাড়ি জেলার কুলিয়াং গ্রামের গ্রাম প্রতিরক্ষী বাহিনী (ভিডিপি) তাঁদের আটক করে পুলিশের হাতে তুলে দেন বলে জানা গিয়েছে। গত বৃহস্পতিবার তাঁদের আটক করা হয়।

পুলিশ জানিয়েছে, গত বৃহস্পতিবার রাতে সন্দেহভাজন বাংলাদেশিরা একটি জিপে করে যাচ্ছিলেন। স্থানীয় গাড়িচালক অমলকান্তি দাসসহ স্থানীয় আরও দুজনকে আটক করা হয়েছে। অমলকান্তি দাস রাজ্যের চাঁচাড় জেলার মানুষ। গ্রেপ্তারকৃত ওই দুজন হলেন- পাটওয়াদ এবং জিঙ্গিয়েট সুটিং। বাংলাদেশীদের অনুপ্রবেশে সহায়তা করার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে।
পুলিশ আরও জানিয়েছে, আটককৃতরা নিজেদের বাংলাদেশি বলে স্বীকার করেছেন। বাংলাদেশি ১১ জন ও স্থানীয় ৩ জনের বিরুদ্ধে কুলিয়াং গ্রামের একজন একটি এফআইআর দায়ের করেছেন। বাংলাদেশিদের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশের অভিযোগ আনা হয়েছে। পুলিশ আরও জানিয়েছে, তাঁদের বিরুদ্ধে ভারতীয় আইনের ফরেইনারস অ্যাক্টের আওতায় এই এফআইআর দায়ের করা হয়েছে।
পুলিশের প্রতিবেদন অনুযায়ী আটককৃতরা হলেন- মিজানুর রহমান, আরব আলী, মো. হিমেল, স্বপন দাস, মঈন উদ্দিন সিস্ত্যা, মো. রিজওয়ান, হাসিনা বেগম, হুসনে আরা বেগম, উফলা খাতুন, হালিমা বেগম ও ছোবরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন