শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সুইস ব্যাংকে কারা টাকা পাচার করল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২২, ১২:০১ এএম

জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, ব্রিটিশ আমলে দেশের টাকা লুট হয়ে লন্ডনে যেতো। পাকিস্তান আমলে দেশের টাকা লুট হয়ে ইসলামাবাদ যেতো। এখন দেশের টাকা লুট হয়ে বিভিন্ন দেশে যায়। শুধু মাত্র সুইস ব্যাংকে গেলো এক বছরে প্রায় তিন হাজার কোটি টাকা পাচার হয়েছে বাংলাদেশ থেকে। এই টাকা কারা পাঠালো? এই দল দেশের মানুষের সাথে বৈষম্য সৃষ্টি করেছে। এখন সরকারী দল না করলে চাকরি মেলে না, সরকারি দল না করলে ব্যবসা করা যায় না। এর ফলে একটি শ্রেনী ধনী থেকে আরো ধনী হচ্ছে আর সাধারণ মানুষ গরীব থেকে আরো গরীব হচ্ছে। গতকাল জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে গাজীপুর মহানগর জাতীয় পার্টিতে মেজর (অবঃ) আলহাজ্জ মোঃ শাহ আলম জমাদার ও বিশিষ্ট ব্যবসায়ী আলম সরকারের নেতৃত্বে কয়েকশো নেতা-কর্মী জাতীয় পার্টিতে যোগদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, আওয়ামী লীগ ও বিএনপি যেন দেশের ইজারা নিয়েছে। তিনি বলেন, দুটি দলের আদর্শগত অমিল রয়েছে কিন্তু চরিত্রগত কোন অমিল নেই। আওয়ামী লীগ ও বিএনপি রাষ্ট্র ক্ষমতায় থাকলে এক ধরনের কথা বলে আর ক্ষমতার বাইরে গিয়ে অন্যরকম কথা বলে। বিরোধী দলে থাকলে নির্বাচনের সময় তত্বাবধায়ক সরকার চায় আর ক্ষমতায় গেলে বলে তত্বাবধায়ক সরকার প্রয়োজন নেই। ক্ষমতায় থাকলে দেশের দুর্নীতি, বিচার বর্হিভূত হত্যা আর গুম বিষয়ক আন্তর্জাতিক রিপোর্ট সম্পর্কে বলেন সবই ভূয়া আর বিরোধী দলে থাকলে বলে সব রিপোর্টই সঠিক। আবার ক্ষমতায় গিয়ে আওয়ামী লীগ ও বিএনপি টেন্ডারবাজী, দলবাজী আর সাধারণ মানুষের সাথে বৈষম্য সৃষ্টি করে। ক্ষমতায় গিয়ে তারা রাজত্ব তৈরী করে, সাধারণ মানুষের প্রতি তাদের কোন খেয়াল থাকেনা। কোন ইস্যু পেলেই নাচে-গানে আনন্দঘন পরিবেশ সৃষ্টি করে কিন্তু সাধারণ মানুষের অবস্থা তারা বুঝতে চায়না।
জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, জণগন হচ্ছে দেশের প্রকৃত মালিক। তারা যাদের নির্বাচিত করবেন তারাই কেয়ারটেকার হিসেবে দায়িত্ব পালন করবেন। কিন্তু দেশের মানুষের মালিকানা নেই, তারা তাদের প্রতিনিধি নির্বাচিত করতে পারছে না।
এমএম নিয়াজ উদ্দিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোঃ মোশাররফ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মোঃ শফিকুল ইসলাম সেন্টু, ভাইস চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম পাঠান, মোঃ হারুন অর রশীদ, আলফাজ উদ্দিন, জহির সরকার, হানিফ মাস্টার, আব্দুস সামাদ মিয়া, ইসরাফিল মিয়া, বারী মাস্টার, সেলিম পাঠান, সাইফুল আলম সরকার, ওমর ফারুক প্রমূখ। প্রশ্ন জিএম কাদেরের

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন