শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

মহানগর

সাউদিয়া এয়ারলাইন্সের ত্রুটি হওয়ায় ৮ ঘণ্টা বিমানবন্দরে অপেক্ষায় ৪ শতাধিক হজযাত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২২, ১১:৫৮ পিএম

সাউদিয়া এয়ারলাইনের ফ্লাইট বিকেল ৫টা ৫০ মিনিটে ছেড়ে যাওয়ার কথা থাকলেও নির্ধারিত সময়ে ছাড়েনি। প্রায় ৮ ঘণ্টা ধরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বসে আছেন ৪ শতাধিক হজ যাত্রী। শনিবার দুপুর ২টা থেকে বিমানবন্দরে এসে বসে আছেন হজ যাত্রীরা। যে উড়োজাহাজটি ঢাকায় এসে যাত্রী নেওয়ার কথা ছিল সেটি এখনও ঢাকায় এসে পৌঁছায়নি। বিমানবন্দর কর্তৃপক্ষ বলছে, শনিবার দিবাগত রাত সাড়ে ১২টায় এ হজ যাত্রীদের নিয়ে যাবে সাউদিয়া।

জানা গেছে, হজ যাত্রীদের ফ্লাইটের কমপক্ষে ৮ ঘণ্টা আগে আসতে হয় হজ ক্যাম্পে। সেখানে এয়ারলাইনের বোর্ডিং শেষে যাত্রীদের বাংলাদেশ প্রান্তের ইমিগ্রেশন সম্পন্ন করা হয়। এরপর ফ্লাইটের ২/৩ ঘণ্টা আগে হজ যাত্রীদের নিয়ে যাওয়া হয় বিমানবন্দরে। সেখানে সৌদি ইমিগ্রেশন শেষ করে উড়োজাহাজে উঠেন হজ যাত্রীরা।

সাউদিয়া এয়ারলাইনের এসভি ৩৮১১ ফ্লাইটি ছেড়ে যাওয়ার কথা ছিল শনিবার বিকেল ৫টা ৫০ মিনিটে। কিন্তু যে উড়োজাহাজটি হজ যাত্রীদের নিয়ে যাবে সেটি ঢাকায় না আসায় ফ্লাইটটি নির্ধারিত সময়ে ছেড়ে যাচ্ছে না। সাউদিয়া এয়ারলাইন একবার রাত ১১টায় ফ্লাইটের সূচি নির্ধারণ করলেও সেটিও বাতিল করে। পরবর্তীতে শনিবার দিবাগত রাতে পুনরায় ফ্লাইট সূচি নির্ধারণ করা হয়েছে। নির্ধারিত সময় ফ্লাইট না ছাড়ায় বিমানবন্দরে আটকে আছেন হজ যাত্রীরা।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম জানান, সাউদিয়ার উড়োজাহাজটি কারিগরি ত্রুটির কারণে নির্ধারিত সময়ে ছেড়ে যায়নি। তবে যাত্রীদের খাবারসহ সব ব্যবস্থা করা হয়েছে। আশা করা যাচ্ছে, রাত সাড়ে ১২টায় ফ্লাইটটি ছেড়ে যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps