মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আফগানিস্তানে শিখ মন্দিরে হামলার দায় স্বীকার আইএসআইএসের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২২, ১২:৫২ পিএম

আফগানিস্তানের রাজধানী কাবুল ভয়াবহ দুটি বিস্ফোরণের শব্দে কেঁপে উঠল। শনিবার (১৮ জুন) সকালে শহরের শিখ ধর্মের উপাসনালয় গুরুদুয়ারার কাছে একটি ব্যস্ত সড়কে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে দুইজন নিহত ও সাতজন আহত হয়। ঘটনার দায় স্বীকার করেছে আইএসআইএস। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে এনডিটিভি।
এক বার্তায় সংগঠনটি জানায়, শনিবারের সেই হামলা হিন্দু ও শিখ ধর্মাবলম্বিদের লক্ষ্য করে করা হয়েছে। মহানবীকে অপমানের বদলা নিতেই এই হামলা।
বিবৃতিতে বলা হয়, তাদের একজন যোদ্ধা কাবুলে অবস্থিত হিন্দু ও শিখ মন্দিরে প্রবেশ করে। তারপর সেখানকার নিরাপত্তা প্রহরীদের হত্যা করে। এরপর এলোপাথাড়ি গুলি ও গ্রেনেড বোমা নিক্ষেপ করে সে।
এই ঘটনার পর আফগানিস্তান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আবদুল নাফি তাকর বলেন, হামলাকারী মন্দিরে অন্তত একটি গ্রেনেড নিক্ষেপ করেছে।
গতকাল হামলার পর এনডিটিভির খবরে বলা হয়, গুরুদুয়ারায় কমপক্ষে ১৬ জন পূর্ণ্যার্থী অবস্থান করছিলেন। তবে তাদের মধ্যে কেউ হতাহত হয়েছেন কিনা এখনও জানা যায়নি। এলাকাটি ঘনবসতিপূর্ণ। এ কারণে বেশ কয়েকজনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে।
আফগানিস্তানের টোলো নিউজ টুইটারে জানিয়েছে, কাবুল শহরের কার্তে পারওয়ান এলাকায় বিস্ফোরণের শব্দ শোনা গেছে। তবে এ ঘটনার ধরন এবং হতাহতের বিষয়ে বিস্তারিত জানাতে পারেনি তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন