শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রাশিয়ার বিরুদ্ধে কুৎসা রটাতে সিনেমা কর্মীদের পাঠিয়েছে কিয়েভ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২২, ৫:৪৯ পিএম

রাশিয়ার ন্যাশনাল ডিফেন্স ম্যানেজমেন্ট সেন্টারের প্রধান কর্নেল-জেনারেল মিখাইল মিজিনসেভ শনিবার বলেছেন, ইউক্রেনীয় নিরাপত্তা পরিষেবাগুলি নিকোলায়েভের বেসামরিক ঘর-বাড়িগুলোর চিত্রগ্রহণের ব্যবস্থা করেছে, যেগুলি রাশিয়ান সামরিক বাহিনীর হামলায় ধ্বংস হয়ে গেছে বলে সজানো হয়েছে।

‘নির্ভরযোগ্য তথ্য অনুসারে, এটি প্রতিষ্ঠিত হয়েছে যে নিকোলায়েভে, ইউক্রেনীয় নিরাপত্তা পরিষেবাগুলো রাশিয়ান সশস্ত্র বাহিনীর বোমা হামলায় কথিত ব্যক্তিগত বাড়িগুলোকে ধ্বংস করে দেখানো ভিডিও ফুটেজের জন্য প্রস্তুতির আয়োজন করেছিল, তাই স্থানীয় বাসিন্দাদের গৃহহীন করা হয়েছিল। ৪০ জনেরও বেশি অভিনেতাকে এ জন্য নিয়োগ করা হয়েছিল শুটিংয়ে, এবং সমস্ত অংশগ্রহণকারীদের ২৫ ডলার নগদ পুরষ্কার দেয়া হয়েছিল,’ তিনি বলেছিলেন।

মিজিনসেভের মতে, বেসামরিক লক্ষ্যবস্তুগুলোর বিরুদ্ধে নির্বিচারে হামলার অভিযোগে রাশিয়ান সশস্ত্র বাহিনীকে দোষারোপ করার জন্য পশ্চিমা এবং ইউক্রেনীয় মিডিয়া পরে ভিডিওটি প্রকাশ করবে বলে ধারণা করা হচ্ছে।

‘আমরা আবারও সমগ্র বিশ্ব সম্প্রদায়ের মনোযোগ কেন্দ্রীভূত করছি যে, পশ্চিমা হ্যান্ডলারদের নির্দেশে ইউক্রেনীয়দের দ্বার প্রচারিত এ ধরনের ভুয়া খবরের কোন নির্ভরযোগ্য এবং বস্তুনিষ্ঠ ভিত্তি নেই। রাশিয়ান ফেডারেশনের সশস্ত্র বাহিনী ব্যতিক্রমী মানবিক। বেসামরিক জনগণের কাছে এবং বেসামরিক অবকাঠামোতে তারা আঘাত করবে না,’ জেনারেল বলেছিলেন। সূত্র: তাস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন