রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কাতার বিশ্বকাপের পরই অবসরে নেইমার!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুন, ২০২২, ১২:০০ এএম

বয়স ৩০ পেরিয়েছে কয়েক মাস আগে। আছেন জাতীয় দলের জার্সিতে পেলের সর্বোচ্চ গোলের রেকর্ড ভাঙার খুব কাছে। আন্তর্জাতিক ফুটবলকে দেওয়ার আরও অনেক কিছু বাকি আছে তার। তবে এরই মধ্যে ব্রাজিলকে বিদায় বলার ভাবনা পেয়ে বসেছে নেইমারকে। এমন দাবি করেছেন তার জাতীয় দলের সতীর্থ রদ্রিগো।
আগামী বছর নভেম্বর-ডিসেম্বরে কাতারে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্বকাপ। গুঞ্জন রয়েছে, ফুটবলের এই মহাযজ্ঞের পরই ব্রাজিল দল থেকে অবসরে যাবেন পিএসজি তারকা নেইমার। রদ্রিগো অবশ্য নির্দিষ্ট করে কোনো দিনক্ষণ উল্লেখ করেননি। তবে তার কথায় স্পষ্ট যে নেইমার আন্তর্জাতিক মঞ্চ থেকে সরে দাঁড়ানোর পরিকল্পনা শুরু করে দিয়েছেন।
স¤প্রতি ইউটিউব চ্যানেল পডপাহকে দেওয়া সাক্ষাৎকারে তরুণ রদ্রিগো জানিয়েছেন নেইমারের অবসরের চিন্তার কথা, ‘নেইমার আমাকে বলেছেন, “আমি জাতীয় দলকে বিদায় বলতে যাচ্ছি এবং আমার ১০ নম্বর জার্সি হবে তোমার।” জবাবে কী বলব তা আমি বুঝতে পারছিলাম না। আমি হেসে ফেলেছিলাম এবং ঠিক কী বলতে হবে তা আমার জানা ছিল না।’ রিয়াল মাদ্রিদের হয়ে সবশেষ মৌসুমে স্প্যানিশ লা লিগা ও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতা রদ্রিগো যোগ করেছেন, ‘আমি তাকে (নেইমার) বলেছিলাম যে তাকে আরও কিছুদিন জাতীয় দলে খেলতে হবে। আমি চাই না যে তিনি এখনই বিদায় বলে দিন। আমার কথা শুনে তিনি কেবল হেসেছিলেন।’
রেকর্ড পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলের হয়ে ১১৯ ম্যাচে ৭৪ গোল রয়েছে নেইমারের নামের পাশে। সেলেসাওদের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় তিনি আছেন দুইয়ে। ৭৭ গোল নিয়ে সবার ওপরে আছেন কিংবদন্তি সাবেক ফুটবলার পেলে। অর্থাৎ আর মাত্র ৪ গোল করলেই তাকে টপকে চ‚ড়ায় পৌঁছে যাবেন নেইমার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন