সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

৩০ বছরের মধ্যে সবচেয়ে বড় রেল ধর্মঘটের মুখোমুখি যুক্তরাজ্য

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুন, ২০২২, ৫:০৩ পিএম

তিন দশকের মধ্যে সবচেয়ে বড় রেল ধর্মঘট সোমবার রাতে শুরু হতে চলেছে। এ কারণে সমগ্র ব্রিটেন জুড়ে সপ্তাহের বেশির ভাগ সময়ের ট্রেনগুলো বাতিল করা হয়েছে৷ রেল মেরিটাইম (আরএমটি) ও পরিবহন শ্রমিক ইউনিয়ন গতকাল শনিবার এ তথ্য জানায়।

সিগন্যালার, রক্ষণাবেক্ষণ এবং ট্রেন স্টাফ সহ ৪০ হাজার আরএমটি সদস্যদের দ্বারা ২৪-ঘন্টার তিনটি ওয়াকআউটের প্রথমটি মঙ্গলবার সকালে মধ্যরাতের পরে শুরু হবে, যেখানে পাঁচটি ট্রেনের মধ্যে মাত্র একটি ধর্মঘটের দিনে চলবে এবং পশ্চিম ইংল্যান্ড, ওয়েলস এবং স্কটল্যান্ড সহ উত্তর ও দক্ষিণের বেশিরভাগ অংশে পরিষেবা সম্পূর্ণভাবে বন্ধ থাকবে।

আরএমটির জেনারেল সেক্রেটারি মিক লিঞ্চ বলেন, সম্প্রতি নেটওয়ার্ক রেল, ট্রেন কম্পানি ও লন্ডন পাতালরেল কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা হয়েছে। তবে কার্যকর কোনো সমঝোতা হয়নি। এর ফলে আগামী মঙ্গল, বৃহস্পতি ও শনিবার রেলের ৫০ হাজারের বেশি কর্মী ধর্মঘটে অংশ নেবেন। লন্ডন পাতালরেলের কর্মীরা আগামী মঙ্গলবার ২৪ ঘণ্টার ধর্মঘট পালন করবেন।

ধর্মঘটের কারণে বড় ধরনের বিপর্যয় দেখা দিতে পারে বলে ধারণা করা হচ্ছে। আসন্ন পরিস্থিতির জন্য রেল খাত থেকে শত শত কোটি পাউন্ড ব্যয় সংকোচন করা রক্ষণশীল সরকারকে দায়ী করেছে আরএমটি। এই খাতে বেশ কিছু মানুষ চাকরি হারিয়েছেন এবং উচ্চ মুদ্রাস্ফীতির কারণে অবশিষ্ট কর্মীদের জীবনযাপন কষ্টসাধ্য হয়ে পড়েছে। সূত্র: দ্য গার্ডিয়ান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন