বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আওয়ামী লীগ কখনোই শক্তিশালী সেনাবাহিনী দেখতে চায়নি

বগুড়ায় জাগপা নেতা আমির মন্ডলের স্মরণসভায় বক্তারা

বগুড়া অফিস | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

২০ দলীয় জোট নেতা ও জাগপা সভাপতি শফিউল আলম প্রধান বলেছেন, আওয়ামী লীগ কখনোই বাংলাদেশে একটি শক্তিশালী সেনাবাহিনী দেখতে চায়নি। এই কারণেই দিল্লির নীলনকশায় স্বাধীনতার পরপরই আর্মির বিকল্প রক্ষীবাহিনী গঠন করা হয়। আর একদলীয় বাকশাল কায়েম করে কারা গণতন্ত্রের কবর রচনা করেছে দেশবাসী তা জানে। ইতিহাস সাক্ষী ’৭৫-এর ৭ নভেম্বরের পর শহীদ প্রেসিডেন্ট জিয়ার নেতৃত্বে রক্ষীবাহিনী বিলুপ্ত করে আধুনিক সেনাবাহিনীর পুনর্গঠন শুরু হয়। আফসোস আবারো আওয়ামী শাসনে পিলখানায় নির্মম সেনা হত্যাযজ্ঞ চালিয়ে আর্মির মেরুদ- ভেঙে দেয়ার চেষ্টা চলে। জাতীয় নির্বাচনে সেনা মোতায়েনের প্রস্তাবকে সমর্থন করে তিনি বলেন, যারা এর বিরোধিতা করে তারা ভারতের দালাল। নিজ দেশের নির্বাচনে দেশপ্রেমিক সৈনিকদের ভূমিকা পালনে বাধা কোথায়?
শাসকদের উদ্দেশে তিনি বলেন, নির্বাচন কমিশন সম্পর্কে বেগম জিয়ার প্রস্তাবকে উড়িয়ে দেবেন না। শান্তিপূর্ণ সমাধানের এটাই শেষ আলোর রেখা। এরপর যা হবে তা কারো জন্য কল্যাণকর নয়।
গতকাল বুধবার বেলা ৩টায় বগুড়ার নবাববাড়ী রোডস্থ টিএমএসএস কনফারেন্স হলে বগুড়া জেলা জাগপা আয়োজিত বগুড়া জেলা জাগপা সভাপতি ও কেন্দ্রীয় সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন ম-লের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মরহুম আমির হোসেন ম-ল সম্পর্কে তিনি বলেন, তিন ছিলেন দেশপ্রেমিক, সৎ, নির্ভীক আদর্শবান এক রাজনীতিক।
বিশেষ অতিথির বক্তব্যে বগুড়া জেলা বিএনপি সভাপতি ভিপি সাইফুল ইসলাম গণতন্ত্র পুনরুদ্ধার ও স্বাধীনতা রক্ষার সংগ্রামে সকল জাতীয়তাবাদী দেশপ্রেমিক শক্তিকে ঐক্যবদ্ধ সংগ্রাম গড়ে তোলার আহ্বান জানান।
বগুড়া জেলা জাগপার সহ-সভাপতি মো: ইমারুল ইসলামের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক মঞ্জুরুল কাদের তুহিন ও যুগ্ম সাধারণ সম্পাদক মোখলেছুর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন জাগপা সাধারণ সম্পাদক খন্দকার লুৎপর রহমান, বগুড়া জেলা বিএনপি সভাপতি ভিপি সাইফুল ইসলাম, জাগপার কেন্দ্রীয় সহ-সভাপতি খন্দকার আবিদুর রহমান, রকিব উদ্দিন চৌধুরী মুন্না, শিক্ষা ও ছাত্রবিষয়ক সম্পাদক শামীম আক্তার পাইলট, জেলা বিএনপিসাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন