শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

বানভাসি মানুষকে সহযোগিতায় কৃষক দলের কমিটি গঠন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুন, ২০২২, ১২:০১ এএম

পানিবন্দী মানুষকে উদ্ধার, সুপেয় পানি, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, পানি বাহিত বিভিন্ন রোগের ঔষুধ, শুকনো খাদ্য এবং চাল, ডাল, তেলসহ প্রয়োজনীয় সামগ্রী বিতরণের সিদ্ধান্ত নিয়েছে জাতীয়তাবাদী কৃষক দল। এজন্য দুটি উপ-কমিটিও গঠন করেছে সংগঠনটি। এর মধ্যে একটি হচ্ছে- বানভাসী মানুষকে সহযোগিতায় এবং অন্যটি বন্যা পরবর্তী কৃষি পুনর্বাসন উপ-কমিটি। গতকাল সোমবার নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে কৃষকদলের উদ্যোগে দেশের অবনতিশীল ও ভয়াবহ বন্যা পরিস্থিতি নিয়ে এক জরুরী সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

কৃষকদলের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সিনিয়র সহ-সভাপতি হেলালুজ্জামান তালুকদার লালু, সহ-সভাপতি এ্যাডভোকেট নাসির হায়দার, মামুনুর রশিদ খান, কর্নেল (অবঃ) এসএম ফয়সাল, খন্দকার নাসিরুল ইসলাম, আনম খলিলুর রহমান (ভিপি ইব্রাহিম), ওমর ফারুক শাফিন, সৈয়দ অলিউল্লাহ সিদ্দিকী, যুগ্ম সম্পাদক, সহ-সাধারণ সম্পাদক, সম্পাদক মন্ডলী ও সদস্যবৃন্দ।
সভায় উত্তর ও পূর্বাঞ্চলসহ দেশের বিভিন্ন অঞ্চলে সৃষ্ট ভয়াবহ বন্যা পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে সভাপতি এবং সাধারণ সম্পাদকের নেতৃত্বে একটি উচ্চ পর্যায়ের কমিটি স্বল্প সময়ের মধ্যে বন্যা কবলিত মানুষকে সহায়তায় প্রয়োজনীয় সামগ্রী নিয়ে দুর্গত এলাকা সরেজমিনে পরিদর্শনের সিদ্ধান্ত হয়।
বানভাসী মানুষকে সহযোগিতায় উপ-কমিটি: এই কমিটির আহ্বায়ক মামুনুর রশিদ খান, সদস্য সচিব ব্যারিস্টার ওবায়দুর রহমান টিপু, সদস্য কেএম মামুন উর রশিদ, কেএম নাজমুল হক, কাজী মো. খায়রুল্লাহ শিপন, মজিবুর রহমান চৌধুরী, মো. নাসির উদ্দিন, মির্জা মেহেদী হাসান, শফিকুর রহমান তালুকদার মাসুদ।
বন্যায় যে সমস্ত কৃষকদের কৃষি জমি ও ফসল নষ্ট হয়েছে তাদের জমির বীজতলা তৈরীসহ বিনামূল্যে বীজ বিতরণের জন্য কৃষকদলের কৃষিবিদ নেতৃবৃন্দের সমন্বয়ে বন্যা পরবর্তী কৃষি পূণর্বাসন উপ-কমিটি গঠন করা হয়। এই কমিটিতে আহবায়ক- কৃষিবিদ শাহ মো. মুনিরুর রহমান, সদস্য সচিব- কৃষিবিদ শাহাদাত হোসেন বিপ্লব, সদস্য- মিজানুর রহমান লিটু, মো. ইউনুস আলী, মেহেদী হাসান পলাশ, রফিকুল ইসলাম ডন, একেএম আনিসুজ্জামান আনিছ, শেখ মো. শফি শাওন, মো. একরামুল হক একরাম, ড. মো. আশরাফুল আলম জিমি, কেআইএফ সবুর, এসএম মুসা তালুকদার চমক, রাজিবুল ইসলাম, মো. আশরাফুল ইসলাম, মো. সিরাজুন্নবী মামুন, মো. মঞ্জুরুল কাদির, পারভীন আক্তার। ত্রাণ কার্যক্রম পরিচালনার জন্য বন্যা দুর্গত এলাকায় ইতোমধ্যেই কৃষকদলের জেলা ও উপজেলা সমূহে সমন্বয় কমিটি গঠন করার নির্দেশ প্রদান করা হয়েছে বলেও জানানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps