শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

অভ্যন্তরীণ

খোলা আকাশের নিচে চলছে পাঠদান

ফুলবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়

আশিকুর রহমান, কালীগঞ্জ (ঝিনাইদহ) থেকে | প্রকাশের সময় : ২২ জুন, ২০২২, ১২:০২ এএম

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বারবাজার ইউনিয়নের ফুলবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়টি ১৯৮৭ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার প্রায় ৯ বছর পর বিদ্যালয়ে ৩ রুম বিশিষ্ট একটি সরকারি ভবন নির্মাণ করা হয়। ঐ ভবনেই চলছিল বিদ্যালয়ের পাঠদান কর্যক্রম। ২০১৩ সালে বিদ্যালয়টি জাতীয়করণ হয়। এরপর থেকে বিদ্যালয়টিতে শিক্ষা কার্যক্রম ভালোভাবে চললেও ২০১৯ সালের শেষ দিকে বিদ্যালয়টিতে পূর্বের স্থাপিত ভবনটি ভেঙে একই স্থানে নতুন ভবনের কাজ চলমান রয়েছে। ফলে শিক্ষার্থীদের পাঠদানের জন্য কোনো শ্রেণী কক্ষ না থাকায় মাঠের মধ্যে টিনের ছাউনিতে চলছে পাঠদান কর্যক্রম।
বিদ্যালয়ে প্রায় ১২৮ জন শিক্ষার্থী ও চার জন শিক্ষকের জন্য নেই কোন বিশুদ্ধ পানির কল ও টয়লেটের ব্যবস্থা। প্রতিনিয়ত শিক্ষার্থী ও শিক্ষকদের পাশ্ববর্তী বাড়িতে গিয়ে প্রয়োজনীয় কাজগুলো সারতে হয়। শিক্ষার্থীরা বৃষ্টি এবং গরমে অসস্থিকর পরিবেশে ক্লাস করাই স্কুলে আসার প্রতি আগ্রহ হারাচ্ছে।
অভিভাবকরা বলছেন, প্রায় ২২ বছরের পূর্বের ভবন কেন ভাঙা হল? আর শিক্ষার্থীদের যথাযথ পাঠদানের ব্যবস্থা না করে দীর্ঘদিন ধরে নতুন ভবনের কাজ চলমান দুঃজনক।
বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আনোয়ারা ইয়াসমীন জানান, ভবনের কাজ চলমান থাকায় সমস্যা হলেও আমরা নিয়মিত কার্যক্রম পরিচালনা করে যাচ্ছি।
অত্র প্রতিষ্ঠানের সভাপতি ফয়সাল আহম্মেদ জানান, শিক্ষাকার্যক্রম ব্যহতসহ অরো বেশ কিছু সমস্যা বিদ্যালয়টিতে রয়েছে। আগামী মিটিং-এ বিষয়টি উত্থাপনপূর্বক যথাযথ কর্তৃপক্ষের নিকট সমাধানের জন্য আবেদন করব।
বিদ্যালয়টি দেখাশুনার দায়িত্বে থাকা কালীগঞ্জ উপজেলা সহকারি শিক্ষা অফিসার মো. শাহিন আক্তার বলেন, বিদ্যায়টির নতুন ভবন ঐ স্থানে নির্মাণের ব্যপারে আমার অপত্তি ছিল। যার কারণে কিছু বলার নেই। তবে ভবন নির্মাণের সময়সীমা পার হলেও ঠিকাদারি প্রতিষ্ঠান আমাদেরকে ভবনটি এখনও বুঝিয়ে দেয়নি। যে কারনে নানা সমস্যার সৃষ্টি হচ্ছে, যা আমি আমার উর্ধ্বতন কর্মকর্তাকে অবগত করেছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps