শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

বন্যা মোকাবিলায় আন্তরিকভাবে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুন, ২০২২, ১২:১৯ পিএম

দেশে বন্যা পরিস্থিতি মোকাবিলায় সরকার আন্তরিকতার সঙ্গে কাজ করছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

পদ্মা সেতুর উদ্বোধন ও বন্যা পরিস্থিতিসহ বিভিন্ন বিষয় নিয়ে কথা বলতে আয়োজিত সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন তিনি। তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বুধবার বেলা ১১টায় সংবাদ সম্মেলনটি শুরু হয়।

শেখ হাসিনা বলেন, সিলেটে যে বন্যা হয়েছে তা অকল্পনীয়, স্মরণকালের মধ্যে ভয়াবহ। প্রাকৃতিক দুর্যোগ ঠেকানোর ক্ষমতা মানুষ বা সরকারের কারোই নেই। তবে ক্ষয়ক্ষতি লাঘবে সরকারের দায়িত্ব রয়েছে। আর বন্যা পরিস্থিতি মোকাবেলায় সরকার আন্তরিকভাবে কাজ করছে।

শেখ হাসিনা বলেন, দুর্গত মানুষদের সহায়তার নির্দেশ দেওয়া হয়েছে। এজন্য বিভিন্ন বাহিনীর শতাধিক বোট, হেলিকপ্টার ও অন্যান্য যান উদ্ধার তৎপরতা চালাচ্ছে।

সরকারপ্রধান বলেন, বাসভাসীদের সহায়তায় সব ধরনের উদ্যোগ নিয়েছে সরকার। তাদের দুর্ভোগ লাঘবে সব ব্যবস্থা নেওয়া হয়েছে। ব্যবস্থা করা হয়েছে পর্যাপ্ত খাবারের। সিলেট অঞ্চলে কাজ করছে ৩০০ মেডিকেল টিম। সিলেটে ১২৮৫টি আশ্রয়কেন্ত্র খোলা হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, বন্যা পরবর্তী পুনর্বাসনে সরকার তৎপর রয়েছে। এছাড়া কৃষি পুনর্বাসন কর্মসূচি হাতে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বন্যার্তদের সহায়তায় বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান সরকারপ্রধান।

সংবাদ সম্মেলনে পদ্মা সেতুর উদ্বোধন নিয়েও কথা বলেন বঙ্গবন্ধুকন্যা। বলেন, পদ্মা সেতু আমাদের অহংকার ও গর্বের। আগামী ২৫ জুনই স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps