শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪

সারা বাংলার খবর

কাল থেকে ফ্লাইট ওঠানামা করবে সিলেট ওসমানী বিমানবন্দরে !

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২২ জুন, ২০২২, ৭:৪২ পিএম | আপডেট : ৮:৫৩ পিএম, ২২ জুন, ২০২২

কাল (বৃহস্পতিবার) থেকে চালু হচ্ছে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর। রানওয়ে থেকে পানি নেমেছে অ্যাপ্রোচ লাইটও স্বাভাবিকে ফিরে এসেছে, সেকারনে ফ্লাইট ওঠানামার জন্য প্রস্তুত হয়ে উঠেছে বিমানবন্দরটি। গত সোমবার বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বিমানবন্দর পরিদর্শন শেষে বলেছিলেন, আমরা যত দ্রুত সম্ভব এই বিমানবন্দর চালু করার চেষ্টা করব। তবে পানি না নামলে আমাদের তেমন কিছু করার নেই। ফ্লাইট বন্ধ থাকায় যাত্রীদের অনেক ভোগান্তি পোহাতে হচ্ছে। আমরাও ফ্লাইট চালুর জন্য প্রস্তুত রয়েছি। পানি নামলেই ফ্লাইট চালু করা হবে।

এ সময় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সদস্য (পরিচালন) এয়ার কমোডর সাদেকুর রহমান বলেন, নিরাপত্তার স্বার্থে এই বিমানবন্দরের ফ্লাইট বন্ধ রাখা হয়েছে। আজকে থেকে ফ্লাইট চালুর কথা থাকলেও অ্যাপ্রোচ লাইট তলিয়ে থাকায় আরও কয়েকদিন ফ্লাইট বন্ধ থাকতে পারে। চলমান ভয়াল বন্যায় ঢলের পানি আঁচড়ে পড়ে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমাবন্দরের রানওয়েতে।

এর আগে শুক্রবার (১৭ জুন) বিকেলে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ের কাছে বন্যার পানি চলে আসায় বিমান চলাচল বন্ধ ঘোষণা করে বিমানবন্দর কর্তৃপক্ষ। পরিবর্তন করা হয় লন্ডন ফ্লাইটের শিডিউল। রোববার থেকে নামতে শুরু করে রানওয়ের পানি। সোমবার প্রায় পুরোটাই নেমে যায়। তবে তখনও তলিয়ে ছিল অ্যাপ্রোচ লাইট। এরমধ্যে সিলেট থেকে লন্ডনগামী সব ফ্লাইট বাতিল করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বিমানবন্দরের রানওয়েতে বন্যার পানি চলে আসায় নেওয়া হয় এই সিদ্ধান্ত। ফ্লাইট বন্ধ ছিল বুধবার (২২ জুন) পর্যন্ত। গত শনিবার (১৮ জুন) বিষয়টি নিশ্চিত করেছিল বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। আজ বুধবার (২২ জুন) বিমানের ঢাকা-সিলেট-লন্ডন ফ্লাইট্ও লন্ডন থেকে রওয়ান হয়েছে সিলেটের পথে। কাল সকালেফ্লাইট সিলেটে অবতরণ করবে।

সিলেট ওসমানী বিমানবন্দরের সহকারী পরিচালক নজরুল ইসলাম বলেন, কাল থেকে ফ্লাইট অপোরেশন যথারীতি শুরু হবে। সেজন্য প্রস্তুত করা হয়েছে বিমানবন্ধরের যাবতীয় কার্যক্রম। আজ দুপুরে সিদ্ধান্ত হয়েছে বিমানবন্ধর সচলের। পরিস্থিতি স্বাভাবিকে ফিরে আসায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে তিনি জানান।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন