শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

পদ্মা সেতুর সঙ্গে সংযুক্ত মহাসড়কে যে ২ দিন ট্রাক চলাচল বন্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুন, ২০২২, ৯:৫৪ পিএম

আগামী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা ব্যাপক জোরদার করা হয়েছে। এরই অংশ হিসেবে ২৪ জুন সকাল থেকে ২৬ জুন সকাল পর্যন্ত পদ্মা সেতুর সঙ্গে সংযুক্ত মহাসড়কে ঢাকা থেকে কাভার্ড ভ্যান এবং ট্রাক চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

বুধবার (২২ জুন) সন্ধ্যায় এক ক্ষুদে বার্তায় এ তথ্য জানিয়েছে ডিএমপি। এর আগে বিআরটিএ থেকে এ সংক্রান্ত নির্দেশনা দিয়ে জরুরি বিজ্ঞপ্তি জারি করা হয়।

ডিএমপি সূত্রে জানা যায়, আগামী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ঢাকা মহানগরী এলাকা থেকে মুন্সিগঞ্জ জেলার মাওয়াগামী কাভার্ড ভ্যান এবং ট্রাক চলাচল বন্ধ থাকবে।
ঢাকা মহানগরী এলাকা থেকে মুন্সিগঞ্জ জেলার মাওয়াগামী কাভার্ড ভ্যান এবং ট্রাকগুলোকে আগামী ২৪ জুন সকাল হতে ২৬ জুন সকাল পর্যন্ত পাটুরিয়া-দৌলতদিয়া এবং চাঁদপুর-শরীয়তপুর রুটে ফেরিতে চলাচলের জন্য অনুরোধ করা হয়েছে।

আগামী ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের দীর্ঘতম সেতুটি উদ্বোধন করবেন। ২৬ জুন সকাল ৬টা থেকে এটি জনসাধারণের জন্য খুলে দেওয়া হবে।

কর্তৃপক্ষ ২৫ জুন ঢাকা-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে অবস্থিত ৩ সেতুতে যানবাহন চলাচলের জন্য কোনো টোল আদায় করবে না। যানজট কমানোর জন্য এ উদ্যোগ নেওয়া হয়েছে।
সেতু ৩টি হচ্ছে বাংলাদেশ-চীন মৈত্রী সেতু (পোস্তগোলায় অবস্থিত বুড়িগঙ্গা সেতু-১), ধলেশ্বরী সেতু এবং হাজি শরীয়তুল্লাহ সেতু (মাদারীপুরের আড়িয়াল খাঁ সেতু)।

পদ্মা সেতুর উদ্বোধনের প্রস্তুতি হিসেবে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অধীনে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ এসব সিদ্ধান্ত নিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
jack ali ২২ জুন, ২০২২, ১০:১০ পিএম says : 0
আল্লাহর আইন দিয়ে দেশ শাসন করলে আমরা নিজেরাই সবকিছু তৈরি করতে পারতাম অথচ আজকে যারা দেশ চালায় তারা জানেনা কিভাবে দেশ চালাতে হয় তারা জানে শুধু কিভাবে মানুষজনের পয়সা লুটপাট করে বিদেশে পাঠাবে এবং মানুষ জনকে হত্যা করবে করবে করবে এই পদ্মা সেতু জাপানের সাথে কথা হয়েছিল 11 হাজার কোটি টাকার মতো আর টানতে টানতে 30 হাজার কোটি টাকারও বেশি করে ফেলেছে কোন ওপেন টেন্ডার হয় নাই চায়না ক্রিমিনাল আমাদের দেশের শাসক ক্রিমিনাল কত টাকা যেখান থেকে কত হাজার কোটি টাকা এখান থেকে চুরি করেছে সেহেতু আমরা বুঝতে পারছি পদ্মা সেতু নিয়ে লাফালাফি করছে মুসলিমরা কোনো কিছু তৈরি করলে এইভাবে লাফালাফি করে না বলেও বাড়ায় না
Total Reply(0)
jack ali ২২ জুন, ২০২২, ১০:১১ পিএম says : 0
দুইদিন ট্রাক চলতে পারবে না নিচে লঞ্চ-স্টিমার চলতে পারবে না শুধু মানুষকে কষ্ট দিতে এরা আনন্দ পায় এদের মধ্যে কোন মায়াদয়া মানবতা বলে কিছু নেই বিবেক নাই আল্লাহর কাছে সেই সবথেকে ঘৃণিত ব্যক্তি যে ব্যক্তি তার বিবেক দিয়ে চলে না
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps