মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

মহানগর

বন্যা দুর্গতদের মাঝে জমিয়াতুল মোদার্রেছীনের পক্ষ থেকে ত্রাণ বিতরণের সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২২, ৫:৪০ পিএম

গত ২২ জুন সন্ধ্যায় দেশের মাদরাসা শিক্ষক কর্মচারীদের পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের স্ট্যান্ডিং কমিটির সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের মহাসচিব অধ্যক্ষ শাব্বীর আহমদ মোমতাজীর সঞ্চালনায় আয়োজিত সভায় সভাপতির বক্তব্যে সংগঠনের সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন বলেন, দেশের দুর্যোগ ও ক্রান্তিকালে জমিয়াতুল মোদার্রেছীন সর্বদাই ভূমিকা রেখে আসছে। বিভিন্ন সময় বন্যাকবলিত অসহায় মানুষ, শীত মৌসুমে শীতার্তদের এবং মহামারি করোনাকালীন সময় সুবিধা বঞ্চিত ও ক্ষতিগ্রস্ত জনগণকে সর্বাত্মক সহযোগিতা করেছে জমিয়াতুল মোদার্রেছীন। মাদরাসা শিক্ষক-কর্মচারীসহ দেশের সকল বিত্তবানগণ সিলেট, সুনামগঞ্জের বন্যার্তদের পার্শ্বে দাঁড়াবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। সভায় সংগঠনের পক্ষ থেকে সিলেট, সুনামগঞ্জের বন্যাকবলিত সাধারণ মানুষের মাঝে ত্রাণ বিতরণের সিদ্ধান্ত গৃহীত হয়। অতি স্বল্প সময়ে বন্যার্ত মানুষের সহযোগিতার্থে জমিয়াতুল মোদার্রেছীনের উচ্চপর্যায়ের এক প্রতিনিধিদল ত্রাণ সামগ্রী নিয়ে সেখানে উপস্থিত হবেন। সভা থেকে জমিয়াতুল মোদার্রেছীনের মহানগরী, জেলা ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দকে আয়োজিত এ ত্রাণ কার্যক্রমে সর্বাত্মক সহযোগিতার জন্য অনুরোধ জানানো হয়। পাশাপাশি দেশের সকল মাদরাসা শিক্ষক-কর্মচারী, শিক্ষর্থী ও অভিভাবকবৃন্দকে জমিয়াতুল মোদার্রেছীনের মাধ্যমে বন্যায় দুর্গত মানুষের পাশে দাড়ানোর নিমিত্বে সংগঠনের ত্রাণ তহবিলে যথাসাধ্য সাহায্য সহযোগিতা প্রেরণের জন্য আহ্বান জানান।
নেতৃবৃন্দ বন্যায় যারা ক্ষতিগ্রস্থ হয়েছেন সকলের প্রতি সমবেদনা জানিয়ে ধৈর্যধারণের অনুরোধ জানান এবং মুনাজাতের মাধ্যমে আল্লাহর দরবারে সাহায্য প্রর্থনা করেন।
এসময় উপস্থিত ছিলেন, জমিয়াতুল মোদার্রেছীনের সিনিয়ার সহ-সভাপতি আলহাজ্ব মাওলানা কবি রূহুল আমীন খান, তেজগাঁও মদীনাতুল উলুম মডেল কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা আব্দুর রাজ্জাক, মহাখালী হোসাইনিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ আলহাজ্ব ড. মাওলানা নজরুল ইসলাম আল-মারুফ, ঢাকা নেছারীয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা শরীফ মোঃ আবু হানিফ, মাহমুদা খাতুন মহিলা কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা বদিউল আলম, হাজী মরনআলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোঃ জাহাঙ্গীর আলম মজুমদার, নয়াটোলা কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা রেজাউল হক, গাউছিয়া ইসলামিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোঃ এজহারুল হক, দারুল ফালাহ্ ছালেহীয়া আলিম মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবু জাফর মোঃ ছাদেক হাসান, নাজমুল হক কামিল মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা লোকমান শেখ, দারুন্নাজাত সিদ্দিকীয়া কামিল মাদরাসার মাওলানা মোঃ জহিরুল ইসলাম, মুগরাকুল মোহাম্মদীয়া মাদরাসার মাওলান মোঃ নোমান ছিদ্দিকী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
শাহে আলম ২৩ জুন, ২০২২, ৬:০৫ পিএম says : 0
দৈনিক ইনকিলাবের প্রতিষ্ঠাতা আলহাজ হজরত মাওলানা এম. এ. মান্নান (রহঃ) যেভাবে এ দেশের ইসলাম, মুসলমান ও মাদ্রাসা শিক্ষার জন্য কাজ করে গেছেন ঠিক একইভাবে তার সুযোগ্য সন্তান এ এম এম বাহাউদ্দীন সাহেবেও কাজ করছেন। এজন্য আল্লাহর কাছে দোয়া করি, এই পরিবার ও তাদের সকল কর্মকাণ্ডের প্রতি তিনি যেন রহমত ও বরকত দান করেন।
Total Reply(0)
Ismail Hossain ২৩ জুন, ২০২২, ৫:৫৬ পিএম says : 0
দেশের মাদ্রাসাগুলোই আলোকিত মানুষ সৃষ্টি করে।
Total Reply(0)
নিয়ামুল ২৩ জুন, ২০২২, ৬:০৪ পিএম says : 0
বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন আপনার নেতৃত্বে মাদ্রাসা শিক্ষা ও শিক্ষকদের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। ভবিষ্যতেও ভূমিকা রাখবে সেটা প্রত্যাশা করছি। পাশাপাশি আপনাদের সফলতা কামনা করছি।
Total Reply(0)
মনির হোসেন ২৩ জুন, ২০২২, ৬:০৫ পিএম says : 0
দেশে ইসলাম ও মাদরাসা শিক্ষার প্রসারে মাদরাসা শিক্ষকদের সর্ববৃহৎ ও একক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি এবং দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন সাহেবের ভুমিকা সত্যি প্রশংসার দাবিদার।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps