শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

বন্যাকবলিত এলাকার দফতরগুলো সমন্বয়ের কাজ করছে জনপ্রশাসন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২২, ১২:০৭ এএম

দেশের বন্যাকবলিত জেলা-উপজেলা পর্যায়ের সরকারি অফিস এবং দফতরগুলোর মধ্যে সমন্বয় সাধনের কাজ শুরু করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২১ জন কর্মকর্তা-কর্মচারী। তারা গত ২২ থেকে ২৮ জুন পর্যন্ত দায়িত্ব পালন করবেন বলা হয়েছে। সিলেট, সুনামগঞ্জ, কুড়িগ্রাম, লালমনিরহাট, শেরপুর, নেত্রকোনাসহ দেশের বন্যাকবলিত অঞ্চলের সরকারি দপ্তরগুলোর মধ্যে সমন্বয় সাধনে কন্ট্রোল রুম (নিয়ন্ত্রণ কক্ষ) কাজ শুরু করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।
গতকাল বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন অধিশাখা) মো. আবুল হাছানাত হুমায়ুন কবীর ইনকিলাবকে বলেন, আমরা বন্যাকবলিত জেলা- উপজেলা গুলোর ডিসি ও ইউএনও দের সাথে যোগযোগ করছি। কোয়াও কোন ত্রাণের সমস্যা হচ্ছে কি না সেগুলো মনিটরিং করা হচ্ছে। আমাদের ২১ কর্মকর্তা ও কর্মারী দায়িত্ব পালন করছেন।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের কল্যাণ শাখাকে কন্ট্রোল রুম হিসেবে ঘোষণা করে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে অফিস আদেশ জারি করা হয়েছে। ২১ জন কর্মকর্তা-কর্মচারী ২২ থেকে ২৮ জুন পর্যন্ত কন্ট্রোল রুমে দায়িত্ব পালন করছেন।
অফিস আদেশে বলা হয়, সম্প্রতি সিলেট, সুনামগঞ্জসহ দেশের বেশ কয়েকটি জেলা বন্যাকবলিত হয়েছে। ওইসব এলাকার বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসারসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগের সঙ্গে জরুরি প্রয়োজনে যোগাযোগ/সমন্বয় সাধনের জন্য কল্যাণ শাখাকে কন্ট্রোলরুম হিসেবে ঘোষণা করা হলো। সচিবালয়ের ৩ নম্বর ভবনের ১৩/খ কক্ষ থেকে কন্ট্রোল রুমের কার্যক্রম পরিচালিত হবে। নিয়ন্ত্রণ কক্ষের ফোন- ৯৫৪৯৬২১, সেল নম্বর-০১৭৮৭০৪৯২৭৯।
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা মাঠপ্রশাসনসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়, বিভাগের সঙ্গে যোগাযোগ করে তথ্যসংগ্রহ এবং সমন্বয় করবেন। জরুরি প্রয়োজনে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন অধিশাখা) মো. আবুল হাছানাত হুমায়ুন কবীরকে (ফোন নম্বর ০১৭১১-৮১৯৪৬৩) অবহিত করবেন।
এ কার্যক্রমের জন্য কল্যাণ শাখা সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত (ছুটির দিনসহ) খোলা থাকবে। ওই শাখার উপসচিব মোহাম্মদ রফিকুল করিম (০১৭৮৭০৪৯২৭৯) প্রতিদিনের দায়িত্বের বিষয়টি সংশ্লিষ্ট কর্মকর্তা/কর্মচারীদের অবহিত করবেন। জরুরি প্রয়োজনে তিনি অতিরিক্ত সচিবকে (প্রশাসন অধিশাখা) জানাবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps