শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২২, ১২:০৩ এএম

আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। একদিন পর পদ্মা সেতুর উদ্বোধন তাই এবার তেমন একটা ঝাকজমকপূর্ণ ভাবে দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়নি। গতকাল দিনের শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন। পুষ্পস্তবক অর্পণের পর প্রধানমন্ত্রী এই মহান নেতার স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনের অংশ হিসেবে সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

পরে দলের সিনিয়র নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগ সভাপতি হিসেবে শেখ হাসিনা আওয়ামী লীগের পক্ষ থেকে জাতির পিতার প্রতিকৃতিতে আরেক দফা পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু এমপি, সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি, শেখ ফজলুল করিম সেলিম এমপি, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান ও এএইচএম খায়রুজ্জামান লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, তথ্য ও স¤প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আফজাল হোসেন ও এস এম কামাল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

১৯৪৯ সালের এইদিনে পুরনো ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে আওয়ামী মুসলিম লীগ নামে এই দলটির আত্মপ্রকাশ ঘটলেও পরে শুধু আওয়ামী লীগ নাম নিয়ে অসা¤প্রদায়িক সংগঠন হিসেবে বিকাশ লাভ করে।

সকাল থেকেই ধানমন্ডি ৩২ নম্বর এলাকা আওয়ামী লীগের নেতাকর্মীদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে। এ সময় নেতাকর্মীদের ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ ‘শুভ শুভ শুভ দিন আওয়ামী লীগের জন্মদিনসহ বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন শেষে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, আওয়ামী যুবলীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, বাংলাদেশ ছাত্রলীগ, জাতীয় শ্রমিক লীগ, তাঁতী লীগ, কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে।

এছাড়া যুবলীগ মহানগর উত্তর ও দক্ষিণ, স্বেচ্ছাসেবক লীগ মহানগর উত্তর ও দক্ষিণ, ছাত্রলীগ মহানগর উত্তর ও দক্ষিণ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, ঢাকা কলেজ শাখা ছাত্রলীগ, তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগ, ইডেন কলেজ শাখা ছাত্রলীগ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও কর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়া সকাল এগারো টায় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে গণভবন থেকে ভাচুয়ালি সভাপতিত্ব করেন দলীয় সভাপতি শেখ হাসিনা

ইনকিলাব ডেস্ক : গতকাল দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে দলের নেতা-কর্মীরা। আমাদের ব্যুরো অফিস ও সংবাদদাতাদের পাঠানো খবরে বিস্তারিত :
কক্সবাজার ব্যুরো জানায়, বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল বিকেলে কক্সবাজার জেলা আওয়ামী লীগের আয়োজনে শহরের পাবলিক লাইব্রেরী মাে আলোচনা সভায় অংশগ্রহণ করেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, সাবেক এমপি এথিন রাখাইন, সালাহ উদ্দিন আহমদ সিআইপি, সাবেক পৌর চেয়ারম্যান নুরুল আবছার, অ্যাডভোকেট. রন্জিত দাশ, যুবলীগ সভাপতি সোহেল আহমদ বাহাদুরসহ প্রমুখ নেতৃবৃন্দ।

রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহীতে নানা আয়োজনের মধ্য দিয়ে আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। রাজশাহী মহানগর ও জেলা আওয়ামী লীগের উদ্যোগে আলাদা আলাদাভাবে দিবসটি উদযাপন করা হয়। সকালে সূর্যোদয়ের সাথে সাথে নগরীর কুমারপাড়ায় নগর আ.লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর সকাল ১০টায় দলীয় কার্যালয়ের পাশে স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণের মধ্য দিয়ে তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানো হয়। নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, জ্যেষ্ঠ সহ-সভাপতি শাহীন আকতার রেনী, বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, শফিকুর রহমান বাদশা, সাংগঠনিক সম্পাদক মীর ইশতিয়াক আহমেদ লিমনসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। রাজশাহী জেলা আওয়ামী লীগের দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে সকালে সূর্যোদয়ের পর নগরীর রানীবাজারে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার। পরিচালনা করেন সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ দারা।

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে জানান, গতকাল মাগুরা জেলা আওয়ামী লীগ শেখ কামাল ইনডোর স্টেডিয়ামে আলোচনা সভার আয়োজন করে। জেলা আওয়ামী লীগের সভাপতি আফম আব্দুল ফাত্তাহ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, স্থানীয় এমপি অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, জেলা আওয়ামী লীগের সম্পাদক পঙ্কজ কুন্ডু, সহসভাপতি মুন্সী রেজাউল হক, আবু নাসির বাবলু, পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল, যুবলীগের আহবায়ক ফজলুর রহমান, ছাত্রলীগের সভাপতি নাহিদ খানসহ নেতা কর্মীরা।

নওগাঁ জেলা সংবাদদাতা জানান, গতকাল নওগাঁ শহরের সরিষাহাটির মোড়ে দলীয় কার্যালয়ের সামনে আলোচনা সভায় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ খাদ্য ঘাটতির দেশ থেকে খাদ্যে উদ্বৃত্তের দেশে পরিনত, স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। তাই বাঙালি জাতির সব অর্জনই বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্বেই হয়েছে। জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক, সদর আসনের এমপি ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল, সহ-সভাপতি আব্দুল খালেকসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঝালকাঠি জেলা সংবাদদাতা জানান, ঝালকাঠিতে সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। পরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে ভার্চুয়ালি অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক মন্ত্রী আমির হোসেন আমু এমপি। জেলা আওয়ামী লীগ সভাপতি সরদার মো. শাহআলমের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি মো. লিয়াকত আলী তালুকদার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমানসহ প্রমুখ নেতৃবৃন্দ।

কোটালীপাড়া (গোপালগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, গোপালগঞ্জের কোটালীপাড়ায় বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সকাল উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্প মাল্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করে দিনের কর্মসূচী শুরু করে। উপজেলা শিল্পকলা একাডেমি চত্বরে আলোচনা সভায় উপজেলা আ. লীগের সভাপতি ভবেন্দ্র নাথ বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন গোপালগঞ্জ জেলা আ.লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলী খান। প্রধান বক্তা ছিলেন উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস, পৌর মেয়র হাজী মো. কামাল হোসেন শেখ, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদারসহ সহযোগী-সংগঠনের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা জানান, সকালে সিংগাইর পৌরসভা কার্যালয়ে উপজেলা আ.লীগের আয়োজনে আনন্দ র‌্যালি, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে আলোচনা সভা হয়। সভায় প্রধান অতিথি ছিলেন মানিকগঞ্জ-২ আসনের এমপি কন্ঠশিল্পী মমতাজ বেগম। বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা হাজী আব্দুল মাজেদ খান, যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুর রহমান শহিদ, সায়েদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো. ওবায়েদুল হক, সিংগাইর পৌর মেয়র আবু নাঈম মো. বাশার। এ সময় স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
কাপ্তাই (রাঙামাটি) উপজেলা সংবাদদাতা জানান, কাপ্তাই উপজেলা আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে গতকাল বিকেলে কাপ্তাই উপজেলা সদরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূষ্পমাল্য অর্পণ, র‌্যালী, উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও কেক কাটার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি প্রকৌশলী থোয়াইছিং মারমা। প্রধান অতিথি ছিলেন উপজেলা আ.লীগ সভাপতি অংসুই ছাইন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি দীপ্তিময় তালুকদার, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ও কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফসহ প্রমুখ নেতৃবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন মিলন।

মধুখালী (ফরিদপুর) উপজেলা সংবাদদাতা জানান, মধুখালীতে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে র‌্যালী ও আলোচনাসহ বিভিন্ন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০টায় উপজেলা আ. লীগ নেতৃবৃন্দ মধুখালী রেলগেস্থ দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসুচীর উদ্বোধন করে। এরপর বঙ্গবন্ধুর ম্যুরালে উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ ও অন্যান্য অঙ্গ সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি হাজী আ. সালাম মিয়ার সভাপতিত্বে ৭৩ বছরের গৌরব আর ঐতিহ্য তুলে ধরে বক্তব্য রখেন সাধারণ সম্পাদক মো. রেজাউল হক বকু। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মো. শহিদুল ইসলাম, এমএম বাবুল আক্তার, মো. ওহিদুজ্জামান বাবলু মিয়া, মো. আতিয়ার রহমান মিয়া, পৌর মেয়র খন্দকার মোরশেদ রহমান লিমনসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

নাটোর জেলা সংবাদদাতা জানান, সকাল ৯টায় শহরের কান্দিভিটাস্থ নাটোর জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়। পরে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পূষ্পমাল্য অর্পণ ও বিশেষ মোনাজাত করা হয়। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আ. লীগের সভাপতি সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান শরিফুুল ইসলাম রমজান, সাবেক প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলিসহ আ.লীগ ও তার বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। পরে বর্নাঢ্য শোভাযাত্রা বের করা হয়। পরে কৃষকলীগের উদ্যোগে গাছের চারা বিতরণ করা হয়।

রামগড় (খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতা জানান, আওয়ামী লীগ রামগড় উপজেলা শাখার দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়। দোয়া মাহফিল ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তফা হোসেন।
এ সময় উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক কাজী নুরুল আলম আলমগীর এর সঞ্চালনায় বিশ্ব প্রদীপ কুমার কারবারী, পৌর আ.লীগের সভাপতি মো. রফিকুল আলমসহ আ. লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন।

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা জানান, সুন্দরগঞ্জে আনন্দ উল্লাসের মধ্য দিয়ে আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। উপজেলা আ. লীগের আয়োজনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে উপজেলা আ’লীগের সভাপতি মিসেস আফরুজা বারী ও সাধারণ সম্পাদক আশরাফুল আলম সরকার লেবুর নেতৃত্বে একটি বর্নাঢ্য র‌্যালী বের হয়।

বাগেরহাট জেলা সংবাদদাতা জানান, বাগেরহাট জেলা আওয়ামী লীগের উদ্যোগে শহরের রেল রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এসময় জেলা আ. লীগের সহ-সভাপতি অ্যাড. শাহ-ই-আলম বাচ্চু, অ্যাড. ফরিদ উদ্দীন, সরদার সেলিম আহম্মেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ভ‚ইয়া হেমায়েত উদ্দীন, যুগ্ম-সাধারণ সম্পাদক সরদার ফখরুল আলম সাহেব, যুব মহিলা লীগের আহবায়ক অ্যাড. লুনা সিদ্দিকী প্রমুখ উপস্থিত ছিলেন।

ভেড়ামারা (কুষ্টিয়া) উপজেলা সংবাদদাতা, করোনাকালীন সময়ে সীমিত পরিসরে স্বাস্থ্য বিধি মেনে ভেড়ামারা উপজেলা আ. লীগ দলীয় কার্যালয়ের সামনে সকালে জাতীয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে। এ সময় উপস্থিত ছিলেন ভেড়ামারা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আক্তারুজ্জামান মিঠু, উপজেলা আ. লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আলহাজ্ব শামীমুল ইসলাম ছানা। পৌর আওয়ামী লীগের সভাপতি আবু হেনা মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম নজু, প্রমুখ নেতৃবৃন্দ।

বিরল (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা জানান, বিরল উপজেলা শাখা আওয়ামীলীগের আয়োজনে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জাতীয় ও দলীয় পতাকা আনুষ্ঠানিকভাবে উত্তোলন শেষে একটি বার্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে বঙ্গবন্ধুর স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ অর্পন করা হয়। পরে এক আলোচনা সভায় উপজেলা আ. লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগরের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক নুর জামালের সঞ্চলনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ, যুব লীগ, স্বেচ্ছাসেবক লীগ, মৎস্যজীবী লীগ, মহিলা লীগের নেতৃবৃন্দ।

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা থেকে জানান, রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের উদ্যেগে আনন্দ র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সরকারী মুড়াপাড়া বিশ^বিদ্যালয় কলেজ অডিটোরিয়ামে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ শাহজাহান ভুইয়া। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতিক)। অনুষ্ঠান সঞ্চালনা করেন আওয়ামীলীগ নেতা আব্দুল আজিজ। এতে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি তোফাজ্জল হোসেন মোল্লা, কাঞ্চন পৌর মেয়র আলহাজ¦ রফিকুল ইসলাম রফিকসহ আরো অনেকে।

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা জানান, ধামরাইয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সাংসদ মুক্তিযোদ্ধা এম এ মালেক এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় এমপি ও ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ। আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সাকু, পৌর মেয়র গোলাম কবির, উপজেলা চেয়ারম্যান মোহাদ্দেস হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

চিলমারী (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, কুড়িগ্রামের চিলমারী উপজেলা আ.লীগের শাখার দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ শেষে বণার্ঢ্য র‌্যালী শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে দলীয় কার্যালয়ে দলটির অঙ্গ সংগঠনের নেতা-কর্মিদের নিয়ে কেক কেটে দোয়া মাহফিল ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. জাকির হোসেন।

গফরগাঁও (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে গফরগাঁও উপজেলা শাখা আ. লীগের উদ্যোগে ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে গফরগাঁও মধ্য বাজারে আ. লীগের দলীয় কার্যালয়ের সামনে। উপজেলা শাখা আ. লীগের সভাপতি ও ফাহমী গোলন্দাজ বাবেল এমপির সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মো. আশরাফ উদ্দিন (বাদল) ও উপজেলা শাখা আ. লীগের সাধারণ সম্পাদক বারবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. আবুল কাশেম প্রমুখ । বামনা (বরগুনা) উপজেলা সংবাদদাতা জানান, বামনায় উপজেলা আওয়ামী লীগ ও ও সহযোগী সংগঠনের উদ্যোগে নেতাকর্মীদের উপস্থিতিতে দিবসটি পালিত হয়। বামনা স্মৃতিসৌধ চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালী শেষে উপজেলা আ. লীগের সভাপতি এ্যাড. মো. হারুন অর রশীদের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি মোশাররফ হোসাইন জোমাদ্দার, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সাইতুল ইসলাম লিটু মৃধা, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ জসিম উদ্দিন পিন্টুসহ উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, সকালে ঈশ্বরগঞ্জে উপজেলা আ. লীগের আয়োজনে নানা কর্মসূচির মধ্যদিয়ে দিবসটি পালিত হয়। কর্মসূচির মধ্যে রয়েছে সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে দলীয় কার্যালয়ে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে বের করা হয় আনন্দ শোভাযাত্রা। এতে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বুলবুল, পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র হাবিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের একেএম হারুন-অর রশীদ, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মাসুদ হাসান ত‚র্ণসহ উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন থেকে আসা নেতৃবৃন্দ।

কালকিনি (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা জানান, কালকিনি উপজেলা ও পৌর আওয়ামীলীগসহ সকল সহযোগী অঙ্গসংগঠনের উদ্যোগে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। পরে দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সংরক্ষিত মহিলা আসনের এমপি অধ্যাপিকা তাহমিনা সিদ্দিকীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তৌফিকুজ্জামান শাহীনের সার্বিক পরিচালনায় অনুষ্ঠিত সভায় আলোচনা করেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ, যুগ্ম-সাধারণ সম্পাদক সরদার লোকমান হোসেন, পৌর মেয়র এস.এম হানিফসহ স্থানীয় নেতৃবৃন্দ।

কমলনগর (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা জানান, গতকাল বিকালে হাজিরহাট বাজারে আনন্দ মিছিল শেষে দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আ. লীগের সভাপতি নিজাম উদ্দিনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক অ্যাভোকেট. নুরুল আমিন রাজু, উপজেলা চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পি। সভা শেষে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়। এসময় বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পার্বতীপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা জানান, পার্বর্তীপুর শহীদ মিনাার প্রাঙ্গণে বিকেলে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে জনসভার মধ্য দিয়ে বাংলাদেশ আ.লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়। উপজেলা আ. লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান হাফিজুল ইসলামের সভাপতিত্বে জনসভায় প্রধান অতিথি ছিলেন পার্বতীপুর-ফুলবাড়ী সংসদীয় আসনের এমপি সাবেক মন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক মো. আমজাদ হোসেনসহ সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

 

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps