মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

পদ্মা সেতু উদ্বোধনের উল্লাস নয়, বানভাসিদের পাঁশে দাঁড়ানোর সময় : জাগপা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২২, ১২:০৩ এএম

জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেছেন, এখন আমাদের পদ্মা সেতু উদ্বোধনের উল্লাস করার সময় নয়, বানভাসিদের পাঁশে দাঁড়ানোর সময়। কারণ বন্যায় সিলেটবাসীর যে ক্ষতি হয়েছে তা আগামী ৫০ বছরেও পূরণ হবার নয়! বন্যাদুর্গত এলাকায় আওয়ামী লীগ সরকার মানুষের পাশে সময় মত দাঁড়াতে পূরোপুরি ব্যর্থ হয়েছে। যার কারনে ক্ষতির পরিমান বেশি হয়েছে। অবিলম্বে সিলেট বাসীর জন্য সুদমুক্ত কৃষি ঋণসহ অন্যান্য জরুরি সুবিধা দেওয়ার জন্য আহবান জানান তিনি।

গতকাল বৃহস্পতিবার জাগপা আয়োজিত “পলাশী দিবসের ইতিহাস ও দেশের বর্তমান প্রেক্ষাপট” শীর্ষক আলোচনা সভায় তাসমিয়া এসব কথা বলেন।
তিনি বলেন, দেশের সর্ব বৃহৎ সেতুর উদ্বোধনের সাথে আমরাও আনন্দ উপভোগ করতে চাই। তবে সিলেটে অস্বাভাবিক বন্যায় লাখ লাখ মানুষ যখন পানিতে ডুবছে, এমনকি খাদ্য, পানি, বিদ্যুতের মহাসংকট দেখা দিয়েছে। এখন তাদের পাশে দাঁড়ানোর সময়।
পলাশির কথা উল্লেখ করে জাগপা সভাপতি বলেন, পলাশী যুদ্ধের সূচনা থেকেই বাংলাদেশে নোংরা রাজনীতিতে অনুপ্রবেশ ঘটে। এই নোংরা ইতিহাসের বংশদ্ভূত নায়করা আজ বাংলাদেশের জনগণের স্বাধীনতা, ধর্মীয় মূল্যবোধ ও জাতীয়তাবাদের রাজনীতিকে ধ্বংস করে দিতে চায়! শুধু তাই নয়, বিশ্বস্ত মীরজাফররা এখনো পাশে বসেই কখনো দেশ, কখনো দল, কখনো ব্যাক্তির বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তাই পলাশী দিবস থেকে শিক্ষা নিয়ে দেশকে এবং দেশের মানুষকে বাঁচাতে হবে।
এসময় আরো বক্তব্য রাখেন জাগপা'র সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, প্রেসিডিয়াম সদস্য আবু মোজাফফর মো. আনাছ, আসাদুর রহমান খান, নিজামউদ্দিন অমিত, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শফিকুল ইসলাম, জাগপার সহসভাপতি ও রাজনৈতিক মুখপাত্র রাশেদ প্রধান, ঢাকা মহানগরের আরিফ হোসেন ফিরোজ, শেখ এনায়েত আহমেদ হালিম, মো. নাসির উদ্দিন, যুব জাগপা'র নজরুল ইসলাম বাবলু, ইঞ্জিনিয়ার মো. সিরাজুল ইসলাম প্রমুখ।
এদিকে দিবসটি উপলক্ষে জাগপার অপর অংশের আলোচনা সভায় দলটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান বলেন, পলাশীর মতো আজও বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব নিয়ে চলছে ষড়যন্ত্র ও চক্রান্ত। প্রতিবেশী রাষ্ট্র বন্ধুবেশে বাংলাদেশকে পরিণত করতে চাচ্ছে করদরাজ্যে। পলাশীর বিপর্যয় তখনই ঘটেছিল যখন অর্থনীতির উপর থেকে তৎকালীন সরকারের নিয়ন্ত্রণ অন্যের হাতে চলে গিয়েছিল। আজও সে অবস্থা বিদ্যামান। তিনি বলেন, ঐতিহাসিক পলাশী থেকে শিক্ষা গ্রহন করে বিপ্লবী জননেতা শফিউল আলম প্রধানের প্রদর্শিত পথে আমাদের গণসংগ্রাম গড়ে তোলাই হচ্ছে বর্তমান সময়ের প্রধান দাবী।
জাগপা মহানগর সভাপতি মোহাম্মদ হোসেন মোবারকের সভাপতিত্বে বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক এসএম শাহাদাত, প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল হুমায়ূন কবির, কেন্দ্রীয় নেতা ডা. আওলাদ হোসেন শিল্পী, সাইফুল আলম প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps