শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শরীয়তপুরে ৩ দিনের আয়োজন ভোর হলেই খুলে যাবে স্বপ্নের পদ্মা সেতু

শরীয়তপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২২, ৫:০৪ পিএম

ভোর হলেই খুলে যাবে স্বপ্নের সেতু! পদ্মাসেতুর শ্যামল ভূমি শরীয়তপুরে তাই চলছে শেষ মুহুর্তের প্রস্তুতি। গেইট, ব্যানার ফেস্টুন, আর রঙ্গিন পতাকায় ছেয়ে গেছে জেলা সদর সহ অপর ৫ উপজেলা। উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে শরীয়তপুর জেলার প্রায় লক্ষাধিক মানুষ।
পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে ২৫ জুন সকাল থেকে জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা সদরের বীর শ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক মুন্সী আবদুর রউফ স্টেডিয়ামে ৩ দিনের কর্মসূচী হাতে নেওয়া হয়েছে। সমৃদ্ধির উৎসব নামে ৩ দিনের এই অনুষ্ঠান মালায় প্রথম দিন সকাল ৯টা ৩০মিনিটে অনুষ্ঠিত হবে বর্ণাঢ্য র‌্যালি, সকাল সারে ১০টায় প্রধানমন্ত্রী কর্তৃক পদ্মা সেতু উদ্বোধনের সরাসরি সম্প্রচার অনুষ্ঠান বড় পর্দায় প্রদর্শন করা হবে। বেলা সারে ১১টায় মিনিটে নকুল কুমার বিশ্বাস এর পরিবেশনায় সঙ্গীতানুষ্ঠান, সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে অনিষেশ রায় ও ঐশির পরিবেশনায় কনসার্ট। ২৬ জুন বিকেল ৫টায় আনন্দ সমাবেশ, সন্ধ্যা সারে ৭টায় কোনাল ও জলের গান ব্যান্ডের পরিবেশনায় কনসার্ট। এতে প্রধান অতিথি থাকবেন পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি। বিশেষ অতিথি থাকবেন আওয়ামীলীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ইকবাল হোসেন অপু এমপি, নাহিম রাজ্জাক এমপি ও পারভিন হক সিকদার এমপি। সভাপতিত্ব করবেন জেলা প্রশাসক পারভেজ হাসান।
২৭ জুন সন্ধ্যা সারে ৬টায় সমৃদ্ধির উৎসবের সমাপনী অনুষ্ঠান ও বাপ্পা মজুমদার, হাসান (আর্ক ব্যান্ড) ও রাব্বির পরিবেশনায় কনসার্ট।
২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। পরে মাদারীপুরের শিবচরে রাজনৈতিক সমাবেশে অংশ নেবেন। সেই সমাবেশে অংশ নিতে শরীয়তপুর জেলার লক্ষাধিক মানুষ ২৪ জুন বিকাল থেকেই যোগদানের প্রস্তুতি নিচ্ছে। তারা লঞ্চ, বাস, ট্রাকসহ বিভিন্ন বাহনে সভাস্থলে যোগ দিবেন।
উদ্বোধনী অনুষ্ঠানের দিন দক্ষিন পারে অ্যাম্বুলেন্সের ব্যবস্থা থাকবে। জরুরী স্বাস্থ্যসেবার প্রয়োজন হলে এ পাড়ের পদ্মা সেতু প্রকল্পের অধীন ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের জন্য তৈরি করা পুনর্বাসন এলাকার স্বাস্থ্যকেন্দ্র ব্যবহার করা যাবে।
সেতু বিভাগ সূত্র জানিয়েছে, উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে সেতু বিভাগ ১৮টি উপকমিটি করেছে। এসব কমিটি প্রায় প্রতিদিনই নিজেদের মধ্যে বৈঠক করছে। এর মধ্যে আমন্ত্রন দেওয়ার জন্য ইতিমধ্যে প্রায় তিন হাজার অতিথির তালিকা তৈরি করে দাওয়াত পত্র প্রদান শেষ হয়েছে।
অনুষ্ঠানে মন্ত্রিসভার সদস্য, আওয়ামী লীগের সিনিয়র সদস্য, কূটনীতিকসহ বিভিন্ন পর্যায়ের অতিথি উপস্থিত থাকবেন।
সেতু বিভাগের সচিব মনছুর হোসেন বলেন, উদ্বোধনের পরের দিনই গাড়ি চলাচলের জন্য পদ্মা সেতু খুলে দেওয়ার পরিকল্পনা রয়েছে। উদ্বোধনী অনুষ্ঠান আয়োজনের জন্য সেতু বিভাগ বেশ কিছু উপকমিটি গঠন করেছে। বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে সেতুটির উদ্বোধন করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন