মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

ব্যবসা বাণিজ্য

দক্ষিণ এশিয়ার বৃহত্তম সমন্বিত সোয়েটার-স্পিনিং প্রকল্পের অব্যাহত প্রবৃদ্ধি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২২, ৫:১২ পিএম

ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেড (ডিএসএসএল), দক্ষিণ এশিয়ার বৃহত্তম সমন্বিত সোয়েটার এবং স্পিনিং প্রকল্পগুলির মধ্যে একটি। শুরু থেকেই তাদের বিশ্বমানের সোয়েটার এবং পুলওভার পন্য বিশ্বের নেতৃস্থানীয ক্রেতাদের মনোযোগ আকর্ষণ করতে সক্ষম হয়েছে।

ডিএসএসএল ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সাথে তালিকাভুক্ত প্রতিষ্ঠান যার পরিশোধিত মূলধন ২০০ কোটি টাকা। দেশের সোয়েটার উৎপাদন ও রফতানি খাতের পথপ্রদর্শক, নেতৃস্থানীয় কোম্পানি ডিএসএসএল, যেটি তার মানসম্পন্ন সোয়েটার এবং সুতার জন্য বিশ্ব জুড়ে প্রশংসনীয়। এটি ড্রাগন গ্রুপ এর ফ্ল্যাগশিপ প্রতিষ্ঠান। ড্রাগন গ্রুপ দেশের আর এম জি শিল্পে প্রতিষ্ঠা পাওয়ার জন্য অন্য অনেক সংস্থাকে পৃষ্ঠপোষকতা এবং সহায়তা করেছে।

দূরদর্শী উদ্যোক্তা হিসেবে, ড্রাগন গ্রুপ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোস্তফা গোলাম কুদ্দুস, হংকং এবং চীনের প্রযুক্তিগত সহযোগিতায় ৮০-এর দশকের গোড়ার দিকে ঢাকার মালিবাগে দেশের প্রথম সোয়েটার প্রকল্প হিসেবে ডিএসএসএল চালু করেন। প্রতিষ্ঠানটি এ যাবত দশ লাখেরও বেশি লোকের সরাসরি কর্ম সংস্থানের সুযোগ তৈরি করেছে।

গত ৩০ বছরে ড্রাগন গ্রুপ তার বিশাল অপারেশনাল সিনার্জি অর্জনের জন্য ব্যাকওয়ার্ডলিংকেজে প্রচুর পরিমাণে বিনিয়োগ করেছে যার ফলে পন্যের উৎপাদন খরচ কমেছে এবং ডেলিভারির সময়ও কমে গিয়েছে।

ড্রাগন গ্রুপ তার রফতানি চাহিদা মেটাতে প্রয়োজনীয় সমস্ত সুতা নিজেই উৎপাদন করে, এবং রফতানির ক্ষেত্রে উচ্চগুণমান এবং অতুলনীয় দক্ষতা বজায় রাখে। অপারেশনাল সিনার্জি অর্জনের জন্য ড্রাগন গ্রুপের আরেকটি কারখানা ড্রাগন সোয়েটারস বাংলাদেশ লিমিটেড (ডিএসবিএল) ১৯৯১ সাল থেকে সফলভাবে পরিচালনা করছে এবং এর পরিশোধিত মূলধন ৪২৪ কোটি টাকা। সম্প্রতি এটি ঢাকা থেকে কুমিল্লায় স্থানান্তরিত করার জন্য উদ্যোগ নিয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন