শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ মুহাররম ১৪৪৪

মহানগর

টেকনাফে করোনায় ক্ষতিগ্রস্থ ৫শতাধিক পরিবারকে রেড ক্রিসেন্টের অর্থ সহায়তা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২২, ৫:৩২ পিএম

কক্সবাজারের টেকনাফে কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্থ ৫ শতাধিক পরিবারকে নগদ অর্থ সহায়তা দিয়েছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। ইন্টারন্যাশনাল ফেডারেশন অব রেডক্রস এন্ড রেডক্রিসেন্ট সোসাইটিজ (আইএফআরসি) এর সহযোগিতায় সোসাইটির ভিটুআর প্রকল্পের আওতায় এই অর্থ সহায়তা প্রদান করা হয়। করোনাকালীন টেকনাফের মানুষের জীবিকায় যে বিরূপ প্রভাব পড়েছিল, সেই ক্ষতি কাটিয়ে উৎপাদনমূলক কার্যক্রমে উৎসাহিত করতেই সোসাইটির এ উদ্যোগ। শুক্রবার (২৪ জুন) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

ভিটুআর প্রকল্পের আওতায় মূলত কোভিডে ক্ষতিগ্রস্থ সংখ্যালঘু জনগোষ্ঠী, বিধবা নারী এবং প্রতিবন্ধী সদস্য আছে এমন পরিবারকে প্রাধান্য দিয়ে অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। এমন ৫শ’ ৪টি পরিবারের প্রতিটিকে ২৭ হাজার টাকা করে মোট ১ কোটি ৩৬ লাখ ৮ হাজার টাকার সহায়তা দেয়া হয়।

 

শুক্রবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে ক্ষতিগ্রস্থ এসব পরিবারের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান করেন রেড ক্রিসেন্ট সোসাইটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. নূর-উর-রহমান ও কোষাধ্যক্ষ এম এ সালাম। এসময় মো. নূর-উর-রহমান বলেন, রেড ক্রিসেন্ট সবসময় স্বচ্ছতা ও জবাবদিহিতার সাথে কাজ করে; এই এলাকায় আমরা জীবন মান উন্নয়ন ও জীবিকায়ন কর্মসূচী বাস্তবায়ন করছি। আপনাদের সহযোগিতায় জীবন মানের উন্নয়ন হলে আমরা আরও বড় কর্মসূচী হাতে নেব। সোসাইটির কোষাধ্যক্ষ এম এ সালাম বলেন, রেড ক্রিসেন্ট যে মানবিক সহায়তা কার্যক্রম পরিচালনা করে তার ৫১ শতাংশ খরচ হয় কক্সবাজারে। আপনারা যারা জনপ্রতিনিধি উপস্থিত আছেন তারা সহযোগিতা করলে আমরা আরও বেশি বিপন্ন মানুষের কাছে মানবিক সহযোগিতা নিয়ে পোঁছাতে পারব।

 

টেকনাফ উপজেলা উপজেলা সহকারী কমিশনার ভূমি কর্মকর্তা মো. আরফানুল হক চৌধুরী’ র সভাপতিত্বে আয়োজিত এ সহায়তা কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কক্সবাজার ইউনিটের ভাইস চেয়ারম্যান এড. আয়াসুর রহমান, সেক্রেটারি মো. খোরশেদ আলম, উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল আলম, ও সাবরাং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. নূর হোসেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন