শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

জীবনযাত্রার মান উন্নত করবে পদ্মা সেতু

ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২২, ১২:০০ এএম

বহুল কাক্সিক্ষত পদ্মা সেতু উদ্বোধনের ঐতিহাসিক মুহূর্তকে উল্লেখ বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছে যুক্তরাষ্ট্র। গতকাল শুক্রবার ঢাকার আমেরিকান দূতাবাস থেকে এ সংক্রান্ত একটি বিবৃতি দেয়া হয়। এতে বলা হয়, বাংলাদেশের নিজস্ব অর্থায়নে বহুল প্রতীক্ষিত পদ্মা সেতুর উদ্বোধন হতে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সেতুর উদ্বোধন করবেন। পদ্মা সেতু বাংলাদেশের অভ্যন্তরে নতুন ও গুরুত্বপূর্ণ সংযোগ তৈরি করবে। বাণিজ্যকে উৎসাহিত করবে এবং জীবনযাত্রার মান আরও উন্নত করবে। মানুষ ও পণ্যকে দক্ষতার সঙ্গে সংযুক্ত করার জন্য টেকসই পরিবহন অবকাঠামো নির্মাণ অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক প্রবৃদ্ধিকে উৎসাহিত করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

বিবৃতিতে আরও বলা হয়, দক্ষিণ এশিয়ায় আঞ্চলিক যোগাযোগ প্রসারে বাংলাদেশের নেতৃত্বের আরেকটি উদাহরণ পদ্মা সেতু। নির্মিত এই সেতুটি দেশের দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিম অঞ্চলকে ঢাকা ও অন্যান্য অঞ্চলের সঙ্গে সংযুক্ত করবে। এছাড়া সেতুটি দেশের জিডিপি ১ দশমিক ২৩ শতাংশ বৃদ্ধি করবে বলেও ধারণা করা হচ্ছে। সেতুটি চালু হলে দেশের দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় অঞ্চলে অর্থনৈতিক কর্মকাণ্ড বাড়বে, সরবরাহ ব্যবস্থাতেও আসবে উন্নতি।
দক্ষিণাঞ্চলের মানুষের জন্য এই সেতু অন্যরকম এক আবেগের নাম। কারণ লঞ্চ বা ফেরিতে পদ্মা পার হয়ে ঢাকায় যাতায়াতের ক্ষেত্রে দশকের পর দশক ধরে তাদের দুর্ভোগ পোহাতে হয়েছে। পদ্মা সেতু বাংলাদেশের পর্যটন খাতেও উল্লেখযোগ্য ভূমিকা রাখবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা। কারণ সেতুটি চালু হলে ঢাকা থেকে কুয়াকাটা কিংবা সুন্দরবন ভ্রমণের সময় অনেকটা কমে আসবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন