শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

সাউথ বাংলা ব্যাংকের ৯ম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২২, ৬:১৫ পিএম

সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংকের ৯ম বার্ষিক সাধারণ সভা (এজিএম) প্রধান কার্যালয়ে ভার্চ্যুয়াল প্লাটর্ফমে গত বৃহষ্পতিবার অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৫ জুন) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে সভাপতিত্ব করেন ব্যাংকের পরিষদ চেয়ারম্যান আবদুল কাদির মোল্লা। এ সময় উপস্থিত ছিলেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান মিজানুর রহমানসহ অন্যান্য পরিচালক এবং শেয়ারহোল্ডাররা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোসলেহ উদ্দীন আহমেদ এবং সভা পরিচালনা করেন কোম্পানি সেক্রেটারি মো. মোকাদ্দেস আলী। সভায় ২০২১ সালের আর্থিক বিবরণী এবং শেয়ারহোল্ডারদের জন্য ৪ শতাংশ লভ্যাংশ ঘোষনা করা হয়। এর মধ্যে ৩ শতাংশ নগদ ও ১ শতাংশ স্টক লভ্যাংশ দেয়া হয়।

আবদুল কাদির মোল্লা বলেন, করোনা মহামারিতে ব্যবসা-বাণিজ্যের মন্দার কারণে বিগত ২ বছর ব্যাংকিং খাতের জন্য অত্যন্ত চ্যালেঞ্জিং ছিল। উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় এসবিএসি ব্যাংকের দক্ষ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ কাজ চালিয়ে যাচ্ছে। যার ফলশ্রুতিতে আমাদের মুনাফার ধারা অব্যাহত রয়েছে। তিনি বলেন, আমরা সুশাসনে দৃঢ়ভাবে বিশ্বাস করি। দায়িত্বশীলতা, জবাবদিহিতা, ন্যায্যতা ও স্বচ্ছতার ভিত্তিতে আমরা পরিচালিত হবো। গ্রাহকদের সন্তুষ্টির জন্য আমাদের সর্বদা সজাগ রয়েছি।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোসলেহ উদ্দীন আহমেদ বলেন, আমরা এই ব্যাংকটিকে একটি জনকল্যাণমূলক ও ব্যবসাসফল ব্যাংকে রূপান্তর করতে চাই। ব্যাংকের প্রত্যেক আর্থিক সূচক যেনো টেকসই ও প্রবৃদ্ধির ধারাবাহিকতা ইতিবাচক থাকে সে জন্য আমরা শত ভাগ প্রভিশন সংরক্ষণ করেছি। মহামারী কোভিড এবং সাম্প্রতিক যুদ্ধ পরিস্থিতিতে ব্যাংকের মুনাফায় কিছুটা আঘাত এসেছে সত্য কিন্তু ইতোমধ্যে দেশের আমদানি-রফতানিতে ইতিবাচক ধারা লক্ষ্য করা যাচ্ছে। আশা করছি, আগামীতে ব্যাংক কাক্সিক্ষত মুনাফা করতে পারবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন