শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

যানজটহীন ফাঁকা ঢাকা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২২, ১২:০০ এএম

পদ্মা সেতু উদ্বোধন ও সপ্তাহের ছুটির দিন থাকায় রাজধানীর রাস্তায় ছিলোনা কোন যানজট। প্রতিদিনের যানজটের চিত্র দেখতে অভ্যস্থ নগরবাসীর কাছে ঢাকা ছিলো যেন অচেনা কোন শহর। রাজধানীর সরকারি অফিসগুলো ছিলো বন্ধ। উচ্চপদস্থ কর্মকর্তাসহ বিভিন্ন পেশার লোকজন চলে গেছেন পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠানে। এ উপলক্ষে বিভিন্ন সড়কের যানবাহন ছিলো বন্ধ। আর গতকাল শনিবার উৎসবের আমেজ বিরাজ করার করণে ঢাকার রাজপথগুলো ছিলো ফাঁকা।
ঢাকার আশে পাশের মানুষ সেতু দেখতে ও আওয়ামী লীগের সম্মেলনে যুক্ত হতে মাওয়া প্রান্তে ও মাদারীপুরের শিবচরে গেছেন। আর তাই যানজটের নগরী ঢাকা এখন ফাঁকা হয়ে পড়েছে। পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ঢাকাতে মানুষের চাপ এবং গাড়ির চাপ কম রয়েছে। মানুষ পদ্মা সেতু উদ্বোধনকে কেন্দ্র করে সেতুর এলাকার আশে পাশে রয়েছেন। এজন্য রাজধানীর কোথাও তেমন যানজট নেই। স্বাচ্ছন্দে চলাফেরা করছে সাধারণ মানুষ।
রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে এমন চিত্রই দেখা গেছে। পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে রাজধানীর সড়কে সড়কে শোভা পাচ্ছে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে নানা রঙের ব্যানার।
এছাড়া ফেস্টুন-বিলবোর্ড। বিভিন্ন ভবনে করা হয়েছে আলোকসজ্জা। বিভিন্ন মোড়ে মোড়ে রয়েছে বিলবোর্ড ও পদ্মা সেতুর ছবি। এছাড়া ঢাকার সড়কে অন্য সময়ের থেকে কম ছিল যানবাহন। ছিল না যানজট। তেমন কোনো ভোগান্তি ছাড়াই মানুষ গন্তব্যে যেতে পেরেছে।
অনেকেই বলছেন, সাধারণত ঈদের সময়গুলোতে এমন দেখা যায়। ঠিক ঈদের মতো মনে হচ্ছে। গাড়িতে যাত্রী কম রাস্তাও খালি। অন্যান্য দিনের মতো আজও হাতে বেশি সময় নিয়ে বের হয়েছিলাম। রাস্তা ফাঁকা পরিষ্কার-পরিচ্ছন্ন সড়ক মনে হচ্ছে।
বাস যাত্রী কবির বলেন, প্রতিদিনের যানজটের কারণে অফিসে যেতে কষ্ট হয়। মোহাম্মদপুর থেকে মাত্র ১৫ মিনিটে কাওরান বাজারে এসেছেন তিনি। রাস্তা ফাঁকা থাকায় খুব ভালোই লাগছে। সব সময় এমনটায় হওয়া উচিত। যানজটের নগরীতে পদ্মা সেতু উদ্বাধন উপলক্ষে সবাই আনন্দ করছে। সড়ক ফাঁকা, সড়কের দু’পাশ ব্যানার-বিলবোর্ড দিয়ে সাজানো হয়েছে। এই পরিবেশটা নগরবাসী উপভোগ করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন