রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪

খেলাধুলা

আজ অ্যাডহকমুক্ত হচ্ছে টেনিস

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২২, ১২:০০ এএম

দীর্ঘ প্রায় ১৩ বছর ধরে অ্যাডহক কমিটির যাতাকলে পিস্ট বাংলাদেশ টেনিস ফেডারেশন। নির্বাহী কমিটির নির্বাচনের মাধ্যমে এই বন্দীদশা কাটছে তাদের। বাংলাদেশ টেনিস ফেডারেশন বহুলকাঙ্খিত নির্বাচন আজ। ভোটযুদ্ধের আগেই সাধারণ সম্পাদক পদ থেকে কিশোরগঞ্জ ক্লাবের অ্যাডভোকেট মো. শাহজাহান নিজের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ায় ইতোমধ্যে এই পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন আবু সাঈদ মোহাম্মদ হায়দার। পাশাপাশি যুগ্ম সম্পাদক পদে রুহুল আমিন বাবু ও লায়লা নূর মনোনয়নপত্র প্রত্যাহার করায় এই পদেও বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন সাইফুল ইসলাম ও শেখ মঈনউদ্দিন ওয়ালিউল্লাহ। ফলে আজ কেবল সহ-সভাপতি, কোষাধ্যক্ষ ও সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) পুরাতন ভবনের সভাকক্ষে সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত অনুষ্ঠিত হবে এই নির্বাচন।
সাধারণ সম্পাদক পদকে কেন্দ্র করে ২০০৯ সাল থেকে টেনিস ফেডারেশনের নির্বাচন আটকে ছিল। সর্বশেষ এই পদে নির্বাচিত ছিলেন ছানাউল হক বকুল। এরপর এক যুগেরও বেশি সময় ধরে অ্যাডহক কমিটির অধীনে পরিচালিত হয়েছে টেনিস ফেডারেশনের কর্মকাণ্ড। গঠনতন্ত্র অনুযায়ী একজন নারী কার্যনির্বাহী সদস্য থাকা বাধ্যতামূলক। সেই পদে শিরিন আক্তার চৌধুরী একা থাকায় তিনিও বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হন। বাকি ১৫ সদস্যের জন্য লড়বেন ১৯ প্রার্থী। এর মধ্যে রয়েছেন সাবেক জাতীয় তারকা ফুটবলার ও টেনিস ফেডারেশনের সাবেক কোষাধ্যক্ষ শেখ মো. আসলাম।
টেনিসে সহ-সভাপতি পদ পাঁচটি। হায়দারের প্যানেলে পাঁচ সহ-সভাপতির বাইরে থেকে নির্বাচন করছেন এনএসসি’র সাবেক সচিব মাসুদ করিম ও সাবেক জাতীয় তারকা সাঁতারু লায়লা নূর। টেনিসের নির্বাহী কমিটি ২৫ সদস্য বিশিষ্ট। হায়দার-দ্বীন মোহাম্মদের সম্মিলিত পরিষদ পূর্ণাঙ্গ ২৫ জনের প্যানেলেই দিয়েছে। এর বাইরে প্রার্থী রয়েছেন সাত জন। নির্বাচনে ৯৪ জন কাউন্সিলর নিজেদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে আগামী চার বছরের জন্য টেনিস ফেডারেশনের নতুন নেতৃত্ব বেছে নেবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন