রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪

সারা বাংলার খবর

পদ্মা সেতুর দুই প্রান্তে যানজট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২২, ১১:৪৮ এএম

উদ্বোধনের পর আজ রোববার ভোর থেকে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে পদ্মা সেতু। দক্ষিণাঞ্চলের মানুষের স্বপ্নের এই সেতু উদ্বোধনের প্রথম দিনেই মাওয়া প্রান্তে দীর্ঘ যানজট তৈরি হয়েছে। টোল প্লাজার প্রায় দুই কিলোমিটার আগে থেকেই যানজট দেখা গেছে। ব্যক্তিগত গাড়ি, কাভার্ড ভ্যান, বাস ও ট্রাকের দীর্ঘ জটলা। তবে মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে ৩ কিলোমিটারের মতো যানবাহনের সারি দেখা গেছে।

শুরুতে মোটরসাইকেল যাত্রীরা টোল দিয়ে পদ্মা সেতুতে প্রবেশ করেন। এরপর ধীরে ধীরে পণ্যবাহী ট্রাক, কাভার্ড ভ্যান, প্রাইভেট কার, অ্যাম্বুলেন্স এবং বাস প্রবেশ করে। ছয়টি টোল কাউন্টারের মাধ্যমে টোল নেওয়া হচ্ছে। সেতু কর্তৃপক্ষ, টোল কর্তৃপক্ষ, আইনশৃঙখলা রক্ষাকারী বাহিনী টোলের নিরাপত্তায় নিয়োজিত রয়েছে।

উৎসুক মানুষের ভিড়ের কারণে টোল প্লাজার সামনে থেকে সংযোগ সড়ক পর্যন্ত অন্তত এক কিলোমিটার এলাকায় যানজট সৃষ্টি হয়। যানজট নিয়ন্ত্রণে পুলিশকে বেগ পেতে হয়।

পরিবার নিয়ে পদ্মা সেতুর মাওয়া থেকে জাজিরা প্রান্তে যাওয়া এক যাত্রী বলেন, জ্যাম লেগেছে শুরুতেই। তবে এই কষ্ট ফেরিতে যাওয়ার থেকে অনেকটাই কম। জ্যামে যে ভোগান্তি ছিল, এটা তেমন কিছুই না। পরিবার নিয়ে পদ্মা পাড়ি দিতে পারছি, এটা ভেবেই ভালো লাগছে।

আরও এক বাইকচালক বলেন, মাদারীপুরে কাজে যাচ্ছি। দুই কিলোমিটার জ্যামের মধ্যে ছিলাম। এতক্ষণ ভোগান্তি মনে হলেও এখন ভালো লাগছে।

এদিকে, জ্যাম নিয়ে কিছুটা অভিযোগ ছিল যাত্রীদের। তারা বলছেন, টোলে কিছুটা সময় বেশি লাগছে হয়তো, তাই গাড়ি এগুচ্ছে না।

তবে টোল প্লাজায় টিকিট কাউন্টারে থাকা দায়িত্বরতরা বলছেন, অতিরিক্ত গাড়ির চাপে জ্যাম লেগেছে। টোলে যতটুকু সম্ভব কম সময়ই দেওয়া হচ্ছে।

এর আগে, রোববার ভোর ৫টা ৪০ মিনিটে উদ্বোধনের প্রায় ১৮ ঘণ্টা পর বহুল প্রতীক্ষিত স্বপ্নের পদ্মা সেতু দিয়ে যান চলাচল শুরু হয়। যান চলাচলের জন্য সেতুটি খুলে দেওয়ার সঙ্গে সঙ্গে দুই প্রান্তের ১৪টি টোল গেট চালু হয়ে যায়। সবকয়টি গেটে ম্যানুয়াল পদ্ধতিতে টোল আদায় করা হচ্ছে। নির্ধারিত টোল দিয়ে থ্রি-হুইলার ছাড়া যেকোনো গাড়ি পার হতে পারছে পদ্মা সেতু দিয়ে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন