শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

অল্পের জন্য প্রাণে বাঁচলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২২, ১:১৪ পিএম

ভারতের উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের হেলিকপ্টার বারাণসীতে জরুরি অবতরণ করেছে। বলা হচ্ছে, পাখির সঙ্গে হেলিকপ্টারের সংঘর্ষের পর জরুরি অবতরণ করা হয়েছে। বর্তমানে যোগী সম্পূর্ণ নিরাপদ বলে জানা গেছে। তিনি পরে রাজ্যের বিমানে করে লখনউ গিয়েছেন।

জানা যাচ্ছে, গুরু পূর্ণিমা উৎসবের প্রস্তুতির খতিয়ে দেখতে বারাণসী গিয়েছিলেন যোগী আদিত্যনাথ। এছাড়াও, তিনি প্রধানমন্ত্রী মোদীর প্রস্তাবিত কর্মসূচির প্রস্তুতি দেখতেও এসেছিলেন। এখানে কাশী বিশ্বনাথ মন্দিরে যেয়ে পুজাও করেন যোগী আদিত্যনাথ। রোববার বারাণসী থেকে লখনউ যাওয়ার কিছুক্ষণ পরেই একটি পাখির সঙ্গে তার হেলিকপ্টারটির সংঘর্ষ হয়। এরপর হেলিকপ্টারে উপস্থিত নিরাপত্তা কর্মকর্তারা মুখ্যমন্ত্রী যোগীর হেলিকপ্টারটিকে জরুরি অবতরণ করান।

বলা হচ্ছে, পাখির সঙ্গে হেলিকপ্টারটির সংঘর্ষের পর দুর্ঘটনার আশঙ্কায় নিরাপত্তাকর্মীরা হেলিকপ্টারটি অবতরণের নির্দেশ দেন। তথ্য অনুযায়ী, হেলিকপ্টারের জরুরি অবতরণের পর যোগী আদিত্যনাথ বারাণসীর সার্কিট হাউসে কিছুক্ষণ অবস্থান করেন। তারপর তিনি সেখান থেকে রাজ্য বিমানে করে লখনউ রওনা দেন। যোগী আদিত্যনাথ লখনউতে একাধিক কর্মসূচিতে অংশ নেবেন।

প্রসঙ্গত উল্লেখ্য যে, সম্প্রতি পাটনায় স্পাইসজেট বিমানের জরুরি অবতরণ করা হয়েছিল। পাখির সঙ্গে বিমানের ধাক্কা লেগে বিমানটিতে আগুন ধরে যায়। এরপর দিল্লিগামী এই বিমানটিকে পাটনা বিমানবন্দরে অবতরণ করান হয়। এই বিমানে ১৮৫ জন ছিলেন। অন্যদিকে, আগুন লাগার পর পাইলটরা সংবেদনশীলতা দেখিয়ে পাটনার জয়প্রকাশ আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানটিকে জরুরি অবতরণ করান। সূত্র: টিওআই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন